তথ্য প্রযুক্তির সময় গ্যালাক্সি ফোনে ভার্চুয়াল মানব ‘নিওন’ আনছে স্যামসাং

২৮-১১-২০২০, ১৫:৪৮

তথ্য প্রযুক্তির সময়

fb tw
গ্যালাক্সি ফোনে ভার্চুয়াল মানব ‘নিওন’ আনছে স্যামসাং
আসছে ক্রিসমাস ডে থেকে স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোনে প্রবেশ করছে ভার্চুয়াল মানব ‘নিওন’। প্রতিষ্ঠানটি ভার্চুয়াল মানুষের আদল দিয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সকে। যা চলতি বছরের কনজিউমার ইলেক্ট্রনিক শো(সিইএস) তে দেখা গেছে। 
 
স্যামসাং ল্যাবের সিইও ও প্রেসিডেন্ট প্রণব মিস্ত্রি জানিয়েছেন, ব্যাংকিং, খবর পাঠ ও রিটেইল শপের অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজে লাগানো যেতে পারে আর্টিফিসিয়াল মানব নিওন কে। এবার নিওনের ব্যবহার আরও এক ধাপ এগিয়ে স্মার্টফোনে প্রবেশ করানো হচ্ছে। ইতোমধ্যে নিজের ফোনে নিওনের পরীক্ষা নিরীক্ষা চালানো হচ্ছে বলেও জানান তিনি। 
আসছে ক্রিসমাসের সময় এ প্রযুক্তি পৌঁছাবে গ্যালাক্সি ব্যবহারকারীদের ফোনে। নিওনকে ভার্চুয়াল সহায়তাকারী হিসেবে অন্য ব্র্যান্ডের ফোনে পাওয়া যাবে কিনা এ বিষয়ে নিশ্চিত হওয়া যায় নি। 
আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সকে ভার্চুয়াল মানুষের আদলে নিওন তৈরিতে ব্যবহার করা হয়েছে কোর আর৩ ও এসপিইসিটিআরএ। যে প্রযুক্তির মাধ্যমে আবেগ, বুদ্ধিমত্তা, শেখার ও মনে রাখার ক্ষমতা তৈরি করা হয়েছে ভার্চুয়াল মানবের মধ্যে। তবে স্যামসাং আরও পরীক্ষা নিরীক্ষা চালাবে নিওনের পূর্ণাঙ্গ সংস্করণ স্মার্টফোনে আনার আগে। 
ভার্চুয়াল অ্যাসিস্ট্যোন্টের উন্নত সংস্করণ আর্টিফিসিয়াল হিউম্যান নিওন তৈরি করেছে নিওন নামে একটি প্রতিষ্ঠান যেখানে অর্থায়ন করেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। 
সূত্র: টেকশহর

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop