বাংলার সময় ২ থেকে ৩ হাজার রোহিঙ্গা যাচ্ছে ভাসানচরে

২৮-১১-২০২০, ১৫:৪৫

সুজাউদ্দিন রুবেল

fb tw
২ থেকে ৩ হাজার রোহিঙ্গা যাচ্ছে ভাসানচরে
কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি ক্যাম্প থেকে দুই থেকে তিন হাজার রোহিঙ্গাকে আগামী কয়েক দিনের মধ্যে ভাসানচরে স্থানান্তর করার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। এ লক্ষে সব প্রস্তুতিও শেষ হয়েছে।
শনিবার (২৮ নভেম্বর) দুপুরে কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন এ তথ্যটি নিশ্চিত করেছেন।
জেলা প্রশাসক বলেন, ভাসানচর পুরো প্রস্তুত রয়েছে। ইতিমধ্যে অল্প সংখ্যক রোহিঙ্গা সেখানে গিয়েছে। আগামী কিছুদিনের মধ্যে আমরা আশা করছি যে, ২ থেকে ৩ হাজারের মতো রোহিঙ্গা ভাসানচরে যাবে। এই জন্য সকল প্রস্তুতি হয়েছে, প্রস্তুতি সভা করা হয়েছে।
কামাল হোসেন আর বলেন, প্রশাসন তরফ থেকে যে ধরণের সাহায্য সহযোগিতা কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন অফিস চাইবে; আমরা সেগুলো দেয়ার জন্য প্রস্তুত আছি এবং দিয়েছিও। আশা করছি; খুব স্বল্প সময়ের মধ্যে ২ থেকে ৩ হাজার রোহিঙ্গা ভাসানচরে যাবে। এই নোয়াখালীর জেলা প্রশাসনও প্রস্তুত রয়েছে। আমরা সবাই মিলে সমন্বয় করে তাদের নেয়ার প্রস্তুতিটা সম্পন্ন করেছি।
এর আগে গত সেপ্টেম্বর মাসের প্রথম দিকে কক্সবাজারে বিভিন্ন শিবিরে অবস্থানরত রোহিঙ্গাদের মধ্যে থেকে ৪০ জনের একটি দলকে আনুষ্ঠানিকভাবে ভাসানচরে তৈরি আশ্রয়ণ প্রকল্প দেখাতে নিয়ে যাওয়া হয়। তারা কক্সবাজার থেকে বাসে করে চট্টগ্রাম, সেখান থেকে নৌবাহিনীর জাহাজে নোয়াখালীর ভাসানচরে যায় রোহিঙ্গাদের দলটি। শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়, বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহিনীর তত্ত্বাবধানে এই সফর আয়োজন করে। চল্লিশ জনের মধ্যে দুইজন নারীসহ এই দলে ছিলেন বিভিন্ন শিবিরের ইমাম, শিক্ষক, মাঝি হিসেবে পরিচিত শিবির প্রধান এবং রোহিঙ্গাদের মধ্যে নেতৃস্থানীয় পর্যায়ের কয়েকজন।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop