বাংলার সময় ‘মাস্ক না পরলে বাদাম বিক্রি হবে না’

২৮-১১-২০২০, ১২:৫৩

শফিকুল ইসলাম শফিক

fb tw
‘মাস্ক না পরলে বাদাম বিক্রি হবে না’
দ্বিতীয় ধাপের প্রাণঘাতী করোনাভাইরাসের মোকাবিলায় প্রচারণা শুরু হয়েছে দিনাজপুরের হিলিতে। এরই মধ্যে ভিন্নধর্মী প্রচারণা দেখা গেছে হিলি বাজারে বাদাম বিক্রেতা মিজানুর রহমানের। তিনি বুকে সাইন বোর্ড লিখে বাদাম বিক্রি করছেন। সেখানে লেখা, মাস্ক ছাড়া বাদাম বিক্রয় হবে না।
হিলির মংলা বাজারের মিজানুর রহমানকে দেখা যায় প্রতিদিন সন্ধ্যা থেকে হিলি বাজারে ঠেলাগাড়ি করে অলিগলি ঘুরে গরম গরম বাদাম বিক্রি করতে। সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত তার এই ব‍্যবসা। গত কয়েক দিন থেকে হিলিতে শুরু হয়েছে করোনাকে ঠেকাতে প্রশাসনিক অভিযান। আর বাদাম বিক্রির মাধ‍্যমে এই অভিযানে সহায়তা করছেন মিজানুর রহমান। এর আগে তিনি নিজেও মাস্ক ব‍্যবহার করেননি বা অন্যকেও পরতে বাধ্য করেননি। এখন তিনি নিজেই মাস্ক পরে, অন্যকেও মাস্ক ব‍্যবহার করতে বলছেন।
শুক্রবার (২৭ নভেম্বর) রাতে হিলি বাজারে বুকে সাইন বোর্ড লিখে বাদাম বিক্রি করতে দেখা যায় এই মিজানুর রহমানকে।
এই প্রতিবেদকের কথা হয় মিজানুর রহমানের সঙ্গে। তিনি বলেন, দেশে আবারও করোনা আইছে। ইউএনও স্যার পৌর মেয়র বার বার কইছে, মাস্ক ছাড়া কেউ ব‍্যবসা করবেন না। তাই আমার তো আর বড় দোকান নেই, তাই বুকে সাইন বোর্ড লিখে বাদাম বিক্রি করছি। মুখে মাস্ক থাকলে তাকে বাদাম দেই, আর যার মুখে মাস্ক নেই তার কাছে বাদাম বেচি না।
বাদাম কিনতে আসা আবু হাসনাত বলেন, বাদামওয়ালা মিজানুর চাচাকে ধন্যবাদ জানাই, তিনি করোনা মোকাবিলার ভালো একটা উদ্যোগ নিয়েছেন।
হিলি বাজারের লুৎফর রহমান বলেন, তার বুকে লেখা সাইন বোর্ড দেখে, অনেকে মাস্ক ব‍্যবহারে উৎসাহী হয়ে উঠেছেন। 
এ বিষয়ে হিলির পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, করোনাভাইরাসকে প্রতিহত করতে মাস্ক ব‍্যবহারের অভিযান আমাদের চলমান রয়েছে। বাজারে একজন বাদাম বিক্রেতা যেভাবে মাস্ক ব‍্যবহারের প্রচার চালিয়ে যাচ্ছে, তার জন্য ওই বাদাম ব‍্যবসায়ী মিজানুর রহমানকে ধন্যবাদ জানাই। বাজারে যারা ব‍্যবসায়ীরা আছেন, তারা সবাই যেন এই মিজানুর রহমানের মতো মাস্ক ব‍্যবহারের উদ্যোগ নেন। তাহলে আমরা সহজেই প্রাণঘাতী করোনাভাইরাসের মোকাবিলা করতে পারব।
হাকিমপুরের (হিলি) উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ আলম জানান, কোভিড-১৯ এর সংক্রমণ রোধে মাস্ক ব‍্যবহারের অভিযান চলছে। গত দুদিনে মাস্ক ব‍্যবহার না করায় ১৭ জনকে জরিমানা করা হয়েছে। আগামীতেও এ অভিযান অব‍্যাহত থাকবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop