বাংলার সময় নদীভাঙন এলাকা ঝুঁকিমুক্ত করতে আগামী বর্ষাকে টার্গেট করেছে পাউবো: শামিম

২৮-১১-২০২০, ১১:২১

মফিজুর রহমান রিপন

fb tw
নদীভাঙন এলাকা ঝুঁকিমুক্ত করতে আগামী বর্ষাকে টার্গেট করেছে পাউবো: শামিম
11
পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামিম বলেছেন, বাংলাদেশের সব নদীভাঙনে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনামতোই ঝুঁকিমুক্ত করতে আগামী বর্ষাকে টার্গেট করেই কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড, যাতে সব ঝুঁকিপূর্ণ এলাকা আগামী বর্ষায় আগেই নদীভাঙনের ঝুঁকিমুক্ত হয়। 
উপমন্ত্রী শনিবার (২৮ নভেম্বর) সকাল ৯টায় পদ্মা নদীর ভাঙনের ঝুঁকিতে থাকা শরীয়তপুরের জাজিরা উপজেলার পদ্মা নদীর ডানতীরের দুর্গম চরাঞ্চল কুণ্ডের চর ইউনিয়নের বাবুরচর এলাকা পরিদর্শন শেষে এসব কথা বলেন। তিনি স্থানীয় মানুষের কথা বলেন এবং উক্ত স্থানের প্রায় ২ কিলোমিটার এলাকা ঝুঁকির মধ্যে রয়েছে বলে চিহ্নিত করেন।
এ সময় আগামী বর্ষায় উক্ত এলাকাকে ঝুঁকিমুক্ত করতে বালুভর্তি জিও ব্যাগ ডাম্পিং করে অস্থায়ী বাঁধ নির্মাণ করে আগামী বর্ষায় ভাঙন ঠেকানোর আশ্বাস দেন এবং স্থায়ীভাবে বাঁধ নির্মাণের লক্ষ্যেও প্রকল্প গ্রহণ করার জন্য এক সপ্তাহের সময় বেঁধে দিয়ে দিকনির্দেশনা দেন সংশ্লিষ্ট পানি উন্নয়ন বোর্ডকে। 
এ সময় উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপির সঙ্গে ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (পশ্চিম অঞ্চল) প্রকৌশলী তোফায়েল আহমেদ, ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আবদুল হেকিম, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আহসান হাবিবসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা ও গণ্যমান্য ব্যক্তিরা।
এর আগে প্রায় সাড়ে ১ হাজার ১০০ কোটি টাকা ব্যয়ে পদ্মার ডানতীরের জাজিরা নড়িয়া উপজেলার তীর সংরক্ষণ বাঁধের কয়েকটি পয়েন্টের চলমানকার্যক্রম স্পিডযোগে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নিয়ে পরিদর্শন করেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop