বাণিজ্য সময় মার্কিন ৬ষ্ঠ বৃহৎ কোম্পানি এখন এলন মাস্কের টেসলা

২৮-১১-২০২০, ০৬:৫৪

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
মার্কিন ৬ষ্ঠ বৃহৎ কোম্পানি এখন এলন মাস্কের টেসলা
পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আস্থার ওপর ভর করে ৬ষ্ঠ বৃহৎ মার্কিন কোম্পানি হিসেবে নিজের জায়গা করে নিল বিশ্বের ২য় শীর্ষ ধনী এলন মাস্কের প্রতিষ্ঠান টেসলা। 
শুক্রবারের (২৭ নভেম্বর) হিসাবে কোম্পানিটির বাজার মূলধন দাঁড়িয়েছে  ৫৫৫ বিলিয়ন ডলারে। আর এদিনের হিসাবে ওয়ারেন বাফেটের বার্কশায়ার হাথওয়ের বাজার মূলধনের পরিমাণ ৫৪২.৪ বিলিয়ন ডলার।
এদিকে, করোনাকালে বিনিয়োগ টানতে আবারও রেকর্ড করেছে মার্কিন পুঁজিবাজার। শুক্রবার (২৭ নভেম্বর) দেশটির পুঁজিবাজারের প্রধান দুটি সূচক বেড়েছে এখন পর্যন্ত সর্বোচ্চ। তাও আবার এর আগের দিন ডওজন্স সূচক রেকর্ড ৩০ হাজার পয়েন্টস ছোঁয়ার পরদিন এমন ঘটনা ঘটল।
মার্কিন পু্জিবাজারের তথ্যে দেখা যায়, থ্যাংকসগিভিং ডে'র পরদিন এসঅ্যান্ডপি-৫০০ সূচক বেড়েছে দশমিক ২ শতাংশ এবং দিন শেষ হয়েছে রেকর্ড ৩ হাজার ৬৩৮ পয়েন্টস স্পর্শ করে।
এদিন, নাসডাক বেড়েছে দশমিক ৯ শতাংশ এবং এযাবতকালের সর্বোচ্চ ১২ হাজার ২০৫ পয়েন্টে উঠে সূচকটি। আর এসময় প্রযুক্তিখাতে বেশি বিনিয়োগ হয়েছে, যেমন জুমের শেয়ারের দাম বেড়েছে ৬.২ শতাংশ।
মার্কিন পুঁজিবাজারের এই উত্থানে বাতাস লেগেছে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টসলার প্রতিটি শেয়ারের পালে। এদিন, টেসলার প্রতিটি শেয়ার বিক্রি হয়েছে ৫৯৮ ডলারে, যা নতুন রেকর্ড। আর দিনের শেষ লেনদেন হয়েছে ৫৮৫ ডলারে, যা একদিনের ব্যবধানে ২ শতাংশ বেশি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop