বাংলার সময় আ'লীগে যোগ দিলেন বঙ্গবন্ধুর ছবি-নৌকা প্রতীক ভাংচুর মামলার আসামি

২৮-১১-২০২০, ০১:০১

জিয়াউর রহমান বকুল

fb tw
আ'লীগে যোগ দিলেন বঙ্গবন্ধুর ছবি-নৌকা প্রতীক ভাংচুর মামলার আসামি
ঠাকুরগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধুর ছবি ও নৌকা প্রতীক ভাংচুর মামলার আসামি আ'লীগে যোগ দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। বুধবার( ২৫ নভেম্বর) সন্ধ্যায় পীরগঞ্জ উপজেলার হাজিপুর ইউনিয়নের খটশিংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে হাজিপুর ইউনিয়ন আওয়ামীলীগের এক বিশেষ কর্মীসভায় হাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জাতীয় পার্টির বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানসহ বঙ্গবন্ধুর ছবি ও নৌকা প্রতীক ভাংচুর মামলার আসামি আ'লীগে যোগ দেয়। 
মামলার আসামী হয়ে সুবিধা নিতেই আ'লীগে যোগ দেয়ায় তীব্র ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয় আ'লীগ নেতাদের মধ্য। এ নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে যোগদান অনুষ্ঠানের পর থেকেই।  ওই অনুষ্ঠানে মামলার আসামী ছাড়াও বিভিন্ন দলের কয়েকশ কর্মীও যোগ দেয়। এ ঘটনায়  পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের একটি অংশ অসন্তুষ্ট এবং তাদের মধ্য মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হক উপস্থিত ছিলেন বলে প্রকাশ্যে মুখ খুলছে না প্রতিবাদী নেতারা। একই অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ইকরামুল হক, সাবেক সহ সভাপতি সামিমুজ্জামান জুয়েল, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. আনছার আলী, সাধারণ সম্পাদক গয়ারাম রায়সহ অনেক উপস্থিত ছিলেন। 
উল্লেখ্য, ২০১৬ সালের ২৬ এপ্রিল হাজিপুর ইউপি নির্বাচন পরবর্তী বিজয় মিছিলের সময় বঙ্গবন্ধুর ছবি, নৌকা প্রতীক ভাংচুর ও আওয়ামীলীগের প্রার্থী সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীনের বাড়িসহ ৭টি বাড়ি ভাঙচুর করা হয় ও বাড়ির লোকজনদের মারপিট, লুটপাটসহ এলাকায় ত্রাস সৃষ্টির অভিযোগ রয়েছে চেয়ারম্যান সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে। এই ঘটনায় সিদ্দিকুর রহমানসহ ১০৯ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৭০/৮০ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয় যা এখনও বিচারাধীন। এই আসামিদের কেন আওয়ামীলীগে যোগদান করানো হলো এ নিয়ে বেশ আলোচনা সমালোচনা চলছে। 
তবে সাবেক এমপির ভয়ে কেউ নাম প্রকাশ না করার অনুরোধ করেন কয়েকজন নেতা।  আওয়ামীলীগের এক নেতা জানান, আগামী ২০২১ সালের ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন পেতে ও মামলা থেকে বাঁচতে সিদ্দিকুর রহমান আওয়ামীলীগে যোগদান করেছেন। দলের ভেতরে প্রবেশ করেছে সুবিধা নিতে। আবার সুবিধামত আগের জায়গায় ফিরে জাওয়ার শঙ্কা রয়েছে। তবে এ বিষয়ে পীরগঞ্জ  উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি ইমদাদুল হক জানান, কেউ আওয়ামীলীগকে ভালোবেসে যোগদান করতেই পারে এতে দোষের কিছু নেই।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop