খেলার সময় অদ্ভূত আঁধারেও ধ্রুবতারা ম্যারাডোনা

২৭-১১-২০২০, ১২:৫৩

খেলার সময় ডেস্ক

fb tw
অদ্ভূত আঁধারেও ধ্রুবতারা ম্যারাডোনা
তিনি ছিলেন ফুটবলের জাদুকর। মাঠে দ্যুতি ছড়ানো এক নক্ষত্র। পেয়েছিলেন ফুটবল ঈশ্বরের খেতাব। মাঠের যুদ্ধে জিতেছেন অনেকবারই। কিন্তু জীবনযুদ্ধে যে হারতে হয় সবাইকেই। সেই ধ্রুব সত্যকেই অবশেষে আলিঙ্গন করলেন ফুটবল ঈশ্বর। মহাপ্রয়াণ হলো এক কিংবদন্তীর। ভক্তদের কাঁদিয়ে মায়া ত্যাগ করলেন পৃথিবীর। 
মাঠের তারা থেকে হয়ে গেলেন অসীম আকাশের তারা। সেখানেও হয়তো উজ্জ্বল থাকবেন ফুটবলের মহাতারকা দিয়েগো ম্যারাডোনা। যে মাঠ আলো করে রাখতেন আর্জেন্টাইন তারকা তার শূন্যতায় সেই মাঠ শোকে মুহ্যমান। সমর্থকরা শোকে বিহ্বল, বাকরুদ্ধ। 
তার প্রস্থানে অদ্ভূত এক আঁধার গ্রাস করেছে পুরো ফুটবল দুনিয়াকে। তবুও তাকে ধ্রুবতারা করে রাখার চেষ্টা সমর্থক-সহযোদ্ধা আর ফুটবল সংশ্লিষ্টদের।     
   
ম্যারাডোনার চলে যাওয়ার দিনে আর্জেন্টিনার বেশ কিছু বড় স্টেডিয়ামে জ্বলেছিল আলো। দিয়েগো ম্যারাডোনাকে সম্মান জানাতেই স্টেডিয়ামে আলো জ্বালিয়ে রাখা হয়। হয়তো এই আলোর মতোই উজ্জ্বল হয়ে থাকবেন ম্যারাডোনা। আর্জেন্টাইনদের মনে। ফুটবলের ঈশ্বর হয়ে। 
ম্যারাডোনার সম্মানে আর্জেন্টাইন ক্লাব অ্যাথলেটিকো টুকুম্যান জ্বালিয়ে রেখেছিল স্টেডিয়ামের লাইট। স্টেডিয়ামের আলো জ্বালিয়ে শ্রদ্ধা জানায় ইতালির নাপোলসের ভক্তরা। ম্যারাডোনার দ্বিতীয় ঘর হিসেবে পরিচিত ইতালির সান পাওলোতে আলো জ্বালিয়ে রাখার উদ্যোগ নেয়া হয়।
এছাড়া আর্জেন্টিনো জুনিয়র্স, বেলগ্রানো, কুইলমেস, ইন্সটিউটো, টেম্পারলি, জেনারেল পাজ জুনিয়র্স এবং বোকা জুনিয়র্স তাদের স্টেডিয়ামের আলো জ্বালিয়ে রাখে এই কিংবদন্তীর সম্মানে। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop