মহানগর সময় মৃত্যুর দুবছর পর রওশন আরার মামলা নিল শাহবাগ থানা

২৭-১১-২০২০, ১০:১৮

মহানগর সময় ডেস্ক

fb tw
২০১৮ সালের ৫ সেপ্টেম্বর, রওশন আরা বেগমের বাম কিডনি অপারেশন করতে গিয়ে কেটে ফেলা হয় ডান কিডনিও। দু'মাস পর তিনি মারা যান। ময়নাতদন্ত রিপোর্ট দিতে গড়িমসি করায়, অভিযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে মামলা নেয়নি শাহবাগ থানা। দুইবছর পর ময়নাতদন্ত রিপোর্ট আসায় গতরাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৪ চিকিৎসকের বিরুদ্ধে মামলা করেন রওশন আরার ছেলে চলচ্চিত্র পরিচালক রফিক শিকদার।
২০১৮ সালে কিডনি সমস্যা নিয়ে অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন রওশন আরা। চিকিৎসকরা তাকে সুস্থ ক‌রে তোলার জন্য তার বাম কিড‌নি কেটে ফেলার সিদ্ধান্ত নেয়। ৫ সে‌প্টেম্বর হয় অপা‌রেশন। কিন্তু বাম কিড‌নির স‌ঙ্গে কে‌টে ফেলা হয় ডান কিড‌নিও।
এর কিছুদিন পর গুরুতর অসুস্থ হয়ে পড়‌লে বঙ্গবন্ধ‌ু মে‌ডি‌কেল থে‌কে এক‌টি প্রাই‌ভেট হাসপাত‌ালে ভ‌র্তি করা হ‌য়‌‌ রওশন আরা‌কে। সেখা‌নে পরীক্ষা ক‌রে দেখা যায়, তার দু‌টি কিড‌নিই নেই। এর দু’মাস পর তি‌নি মারা যান।
ভুল চি‌কিৎসা ও কিড‌নি চু‌রির অভিযোগে থানায় মামলা কর‌তে গে‌লে, থানা থে‌কে বলা হয় ময়নাতদন্ত রি‌পোর্ট লাগ‌বে। ভুক্ত‌ভো‌গীর প‌রিবা‌রের অভিযোগ রি‌পোর্ট পে‌তে পে‌তে কে‌টে গে‌ছে প্রায় দুই বছর।
অব‌শে‌ষে এ মা‌সের শুরুর দি‌কে থানায় আসে ময়নাতদন্ত প্রতিবেদন। সেখানেও তার দুই কিডনি না থাকার প্রমাণ মেলে। 
অবশেষে ঘটনার দুই বছর পর শাহবাগ থানায়, বঙ্গবন্ধু মেডিকেলের ইউরোলজী বিভাগের অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলালসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেন রওশন আরার ছে‌লে চলচিত্র পরিচালক রফিক শিকদার।
নিহত রওশন আরার ছেলে রফিক শিকদার বলেন, এরকম একটি স্পর্শকাতর মামলার ক্ষেত্রে পোষ্টমোর্টের বড়জোর দুমাস লাগতে পারে। তবে আমি ধরে নিলাম তিন মাস হয়ত লাগতেই পারে। কিন্তু তিন মাসের অধিক কেন লাগবে? আমার জানা মতে, পোষ্টমর্টেম রিপোর্ট তো ওইদিনই জানা যায়। আমার মূল অভিযোগ হলো, আমার মা কে হত্যা করা হয়েছে সেই হত্যার বিচারটা আমি চাই।
কিন্তু দু' বছর ধ‌রে কেন মামলা নেয়া হয়‌নি। এ নি‌য়ে সদুত্তর নেই পু‌লিশের কাছে।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন অর রশীদ বলেন, 'আপনারা জানেন ময়নাতদন্তের রিপোর্ট পেয়েই আমরা এটা পর্যালোচনা করি তারপর মামলা করা হয়।'
ভুক্ত‌ভো‌গী পরিবা‌রের অভিযোগ, এমন ঘটনার পর কো‌নো ব্যবস্থা নেয়‌নি বঙ্গবন্ধু মে‌ডি‌কেল বিশ্ববিদ্যালয়। ন্যায় বিচারের আশায় আদালতের দিকে তাকিয়ে নিহত রওশন আরার পরিবার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop