বাণিজ্য সময় বাংলালিংকের ২৫৯ টি টেলিকম টাওয়ার নির্মাণের চুক্তি স্বাক্ষর

২৭-১১-২০২০, ০৩:৩৭

ঈষিতা ব্রহ্ম

fb tw
বাংলালিংকের ২৫৯ টি টেলিকম টাওয়ার নির্মাণের চুক্তি স্বাক্ষর
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের উপস্থিতিতে ভার্চুয়াল সভায় সামিট টাওয়ার্স এবং বাংলালিংকের মধ্যে বিল্ড-টু-স্যুট ভিত্তিতে ২৫৯টি টেলিকম টাওয়ার নির্মাণ কাজের চুক্তি স্বাক্ষর হয়েছে।
 
বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সামিট গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান, সামিট টাওয়ার্স-এর বিল্ড-টু-স্যুট ভিত্তিতে ২৫৯টি টেলিকম টাওয়ার নির্মাণকাজের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এই ঘোষণা দেয়। চুক্তিটি সামিট টাওয়ার্স- এবং বাংলালিংকের সাথে দীর্ঘ-মেয়াদী অংশীদারিত্বের শুরু। বাংলালিংককে সাথে নিয়ে এসটিএল ২০২১ সালের জানুয়ারি মাস নাগাদ এই  টাওয়ারগুলো স্থাপন করার লক্ষ্য নির্ধারণ করেছে। এসটিএল আগামী বছরগুলোতে বাংলালিংকের পাশাপাশি অন্যান্য মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের সাথে দেশজুড়ে আরও টাওয়ার স্থাপনের পরিকল্পনা করছে।
 
অনুষ্ঠানের প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, এই যাত্রা কোয়ালিটি অব সার্ভিসের ক্ষেত্রেও একটি নতুন দিগন্তের উন্মোচন করবে। তিনি বলেন, এই অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০১৮ সালে ৪টি কোম্পানির টাওয়ার শেয়ারিংয়ের চুক্তির মাধ্যমে নেয়া উদ্যোগের বাস্তবায়ন হলো। এর মধ্য দিয়ে বিশাল বিনিয়োগ নির্ভর টেলিকম খাতে মোবাইল অপারেটরদের জন্য নেটওয়ার্ক সম্প্রসারণের কাজটি যেমন সহজ হয়েছে তেমনি গুণগত মানের মোবাইল সেবা প্রদানের বিষয়টিও অপারেটরদের জন্য সহজ হয়েছে। তিনি বলেন, গুণগত সেবা নিশ্চিত করতে স্পেকট্রাম নিলাম করা হবে।
বাংলালিংকের চেয়ারম্যান ও ভিয়ন-এর গ্রুপ কো-সিইও সার্গে হেররো বলেন, আমরা বাংলাদেশকে প্রবৃদ্ধির অপার সম্ভাবনার দেশ হিসেবে দেখি। ডিজিটাল সেবার সম্ভাবনা বিবেচনায় আমরা বাংলালিংকে নেটওয়ার্ক এবং ডিজিটাল প্ল্যাটফর্ম উন্নয়নে বিনিয়োগ করেছি। সাম্প্রতিক সময়ের নেটওয়ার্কের সক্ষমতার উন্নতি হয়েছে। সামিটের সাথে এই চুক্তির মধ্য দিয়ে, বাংলালিংকের নেটওয়ার্ক সম্প্রসারণে নতুন গতির সঞ্চার হবে। বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে সামিটের অনবদ্য অবদান আমাদের ভরসা দিয়েছে এই ডিজিটাল যাত্রা সঙ্গী বেছে নিতে। বাংলালিংক সরকারের ডিজিটাল নীতি বাস্তবায়নে সহযোগিতা করতে দৃঢ়ভাবে অর্পিত। টেলিযোগাযোগ শিল্পে সমান- সুযোগ আর নীতি অনুকূলে থাকলে ভিয়ন ভবিষ্যতে বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে।
সামিট টাওয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও এন্ড প্রধান নির্বাহী আরিফ আল ইসলাম বলেন, প্রথম টাওয়ার কোম্পানি হিসেবে নতুন টাওয়ারকো নীতিমালার আওতায় অনুমোদিত সার্ভিস লেভেল চুক্তির ভিত্তিতে টাওয়ার সেবা শুরু করতে পেরে এই প্রতিষ্ঠান গর্বিত। সামিট গ্রুপ গত চার দশক ধরে দেশের অবকাঠামো উন্নয়নে কাজ করে যাচ্ছে। এক দশক আগে সামিটের ফাইবার অপটিক নেটওয়ার্ক এবং গেটওয়ে স্থাপনের মাধ্যমে টেলিকম অবকাঠামো উন্নয়ন খাতে প্রবেশ করে এবং এখন টাওয়ার অবকাঠামো নির্মাণ নতুন করে পোর্টফোলিওতে যুক্ত হলো। জাতীয় পর্যায়ে আসন্ন ফাইভজি নেটওয়ার্ক স্থাপনের ক্ষেত্রে আমাদের জন্য এটি একটি অনন্য সুযোগ। এসময় তাদের প্রতি আস্থা রাখার জন্য বাংলালিংকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে সামিট টাওয়ার্স। এই অংশীদারিত্বকে আরও শক্তিশালী করতে বাংলালিংককে সম্ভাব্য সর্বোত্তম সেবা দিতে তারা প্রতিজ্ঞাবদ্ধ।
বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অস বলেন, দেশজুড়ে বাংলালিংকের শক্তিশালী নেটওয়ার্ক সম্প্রসারণ প্রচেষ্টায় অংশীদার হওয়ার জন্য সামিটকে ধন্যবাদ। তাদের অবকাঠামো-সহায়তা নিশ্চিতভাবে আগামীতে এগিয়ে যেতে সাহায্য করবে। সরকারের সকল উদ্যোগকে স্বাগত জানায় বাংলালিংক। এই শিল্পে ইতিবাচক পরিবর্তনের মাধ্যমে গ্রাহককে উপকৃত করে, তাদের এই প্রচেষ্টার সমাদর করা উচিত। এমন উদ্যোগ ‘ডিজিটাল বাংলাদেশের’ অবকাঠামো উন্নয়নের ক্ষেত্রে উল্লেখযোগ্য-ভাবে অবদান রাখবে।
ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. এহসানুল কবীর, সামিট গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান, ভাইস-চেয়ারম্যান ফরিদ খান, ভিয়ন গ্রুপের সার্গে  হেরেরো, বাংলালিংকের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, সামিট গ্রুপের পরিচালক ফাদিয়া খানসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop