খেলার সময় ব্যাট হাতে ভারতের নেতৃত্ব দিতে চান রাহুল

২৭-১১-২০২০, ০২:৩৪

খেলার সময় ডেস্ক

fb tw
ব্যাট হাতে ভারতের নেতৃত্ব দিতে চান রাহুল
উইকেটের পেছনে গ্লাভস হাতে মাহেন্দ্র সিং ধোনীর স্থান পূরণ করতে চান কে এল রাহুল। শুধু তাই নয়, ব্যাট হাতে নেতৃত্ব দিতে চান ভারতের হয়ে। তবে ধোনীর জায়গাটা অপূরণীয় বলে মনে করেন ভারতের সহ-অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে কিংস এলিভেন পাঞ্জাবের সতীর্থ ম্যাক্স ওয়েলের বিপক্ষে ভালো খেলাটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন।
কান্নুর লোকেশ রাহুল। টেস্ট, ওয়ানডে কি টি-টোয়েন্টি। ভারতের হয়ে ব্যাট হাতে তিন ফরম্যাটেই উইলোবাজী করছেন। উইকেটের পেছনে কিপিংটাও করেন বেশ। তাই অনেকেই তাকে ধোনীর যোগ্য উত্তরসূরী হিসেবে মনে করছেন। কিন্তু রাহুল এ ব্যাপারে বিনয়ী। ধোনীর তার জায়গায় রেখেই ভালো করতে চান এই উইকেট কিপার ব্যাটসম্যান।
রাহুল বলেন, ধোনীর জায়গাটা সত্যিই অপূরণীয়। সে তার জায়গা থেকে যা করেছে সেটা ইতিহাস। আমি আমার জায়গা থেকে চেষ্টা করছি মাত্র। উইকেটের পেছনে দাড়ালে বোলারদের বোলিং বুঝতে সুবিধা হয়। যেটা আমার ব্যাটিংয়ে কাজে লাগবে। ধীরে ধীরে এটা আমাকে আরও পরিণত করবে। আমি ধোনীর অভাব ঘোচাতে চেষ্টা করব।
চলতি বছরের আইপিএলের দ্রুততম সেঞ্চুরীয়ান রাহুল। দল ভালো না করলেও রাহুল ব্যাট হাতে ছিলেন বেশ সফল। কিংস এলিভেন পাঞ্জাবের অধিনায়কত্বও করেছেন। সেই সুবাদে পেয়েছেন ভারতের জাতীয় দলের সহ-অধিনায়নায়কত্ব। মাঠ ও মাঠের বাইরে বেশ বন্ধুসুলভ তিনি। অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ খেলতে এখন অস্ট্রেলিয়ার মাটিতে ভারত দল। খেলবেন পাঞ্জাবে তার সতীর্থ ম্যাক্সওয়েলের বিপক্ষে। এটাকে ইতিবাচকভাবেই দেখছেন ২৮ বছর বয়সি এই ব্যাটসম্যান।
রাহুল বলেন, ফ্রাঞ্চাইজি ক্রিকেট এমনি। আজ এক দলে তো কয়েকদিন পর আরেক দলে খেলতে হয়। ম্যাক্সওয়েল ভালো ক্রিকেটার। বেশ বন্ধুত্বপূর্ণও বটে। তার সঙ্গে পাঞ্জাবে হয়ে খেলাটা আনন্দের। এবার সে আমার প্রতিপক্ষ। এটাকে সাধারণ ভাবেই নিচ্ছি। তবে অজিদের বিপক্ষে খেলাটা চ্যালেঞ্জিং হিসেবে নিচ্ছি। ভালো খেলতে পারলে সত্যিই ভালো লাগবে।
নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচে সেঞ্চুরী করেছিলেন রাহুল। এবার অস্ট্রেলিয়া সিরিজেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চান।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop