খেলার সময় ম্যারাডোনার মৃত্যুতে শোকে ভাসছে ব্রাজিলিয়ানরা

২৭-১১-২০২০, ০১:৫৫

খেলার সময় ডেস্ক

fb tw
ম্যারাডোনার মৃত্যুতে শোকে ভাসছে ব্রাজিলিয়ানরা
ব্রাজিল না আর্জেন্টিনা, সেরা কোন দল? পেলে নাকি ম্যারাডোনা বিশ্বসেরা কে? এই তর্কের ঊর্ধ্বে এখন মহীরুহ দিয়েগো। তার মৃত্যু সব বদলে দিয়েছে। শোকে ভাসছে প্রতিবেশী দেশ তথা চির-প্রতিদ্বন্দ্বী ব্রাজিলিয়ানরাও। ব্রাজিল প্রবাসী বাংলাদেশিরাও গভীর শ্রদ্ধা আর সম্মানের সঙ্গে স্মরণ করছেন প্রিয় ফুটবল জাদুকরকে।
সর্বকালের সেরা ফুটবলার কে? ফুটবল নিয়ে যারা তেমন মাথা ঘামান না তারাও জানেন এর উত্তর। কেউ বলবেন পেলে, কেউ বা নাম নেবেন ম্যারাডোনার। ১৯৮৬ সালের আগ পর্যন্ত আসনটা এককভাবে দখলে ছিলো পেলের। কিন্তু এর পরই বদলে যায় সব হিসেবে-নিকেশ। ১৯৮৬'র মেক্সিকো বিশ্বকাপে যে জাদু দেখান ম্যারাডোনা, তাতে করে সেই আসন ভাগাভাগি হয়ে যায়।
ব্রাজিলিয়ান প্লে মেকার রিভেলিনো ছিলেন দিয়েগো ম্যারাডোনার আদর্শ। পেলের সঙ্গেও ঘনিষ্ঠতা ছিলো 'গোল অব দ্য সেঞ্চুরি'র মালিকের। প্রতিবেশী দেশের সঙ্গে নানাভাবে যুক্ত ছিলেন তিনি। তাই বিশ্বের অন্যান্য দেশের মতো ব্রাজিলেও শোক ভর করেছে। চলছে স্মরণ সভা। প্রবাসী বাংলাদেশিরাও শ্রদ্ধাভরে স্মরণ করছেন ফুটবল ঈশ্বরকে।
ব্রাজিল ও আর্জেন্টিনার খেলা মানেই যে উন্মাদনা, তার অনেকটাই এসেছে পেলে ও ম্যারাডোনার নান্দনিক ফুটবল থেকে। ব্রাজিলের ক্রীড়া সংশ্লিষ্টরাও বলছেন, ফুটবলকে আরও অনেক কিছুই দেয়ার ছিল ম্যারাডোনার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop