বাণিজ্য সময় নারায়ণগঞ্জে রিটার্ন দাখিলে আশাতীত সাফল্য

২৬-১১-২০২০, ১৭:২১

শওকত আলী সৈকত

fb tw
নারায়ণগঞ্জে রিটার্ন দাখিলে আশাতীত সাফল্য
‘সবাই মিলে দিবো কর দেশ হবে স্বনির্ভর’ এই স্লোগান নিয়ে নারায়ণগঞ্জ কর অঞ্চল আয়োজিত চলতি বছরের মাসব্যাপী আয়কর মেলা সফলভাবে চলছে। করোনা সংক্রমণ এড়াতে কর্তৃপক্ষ সব ধরণের স্বাস্থ্যবিধি মেনে রিটার্ন দাখিলের ব্যবস্থা করায় আয় করদাতার সংখ্যা এ বছর অনেক বেড়েছে। পাশাপাশি সরকার সুযোগ-সুবিধা বাড়িয়ে দেয়ায় আয়কর দেয়াসহ রিটার্ন দাখিলে উৎসাহী হয়ে উঠছেন সর্বস্তরের কর্মজীবী মানুষ।
সদর উপজেলার ফতুল্লা থানার সস্তাপুর এলাকায় আয়কর বিভাগের নারায়ণগঞ্জ কর অঞ্চলের প্রধান কার্যালয় প্রাঙ্গণে গত ১ নভেম্বর থেকে করদাতাদের জন্য মাসব্যাপী আয়কর মেলার মাধ্যমে রিটার্ন দাখিলের ব্যবস্থা করা হয়।
বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সরেজমিনে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উন্মুক্ত পরিবেশে ছয়টি বুথের মাধ্যমে কর আদায় ও রিটার্ন গ্রহণ করছেন কর্মকর্তারা। পাশাপাশি উপজেলা পর্যায়ে সার্কেল অফিসগুলোতেও চলছে এই আয়োজন। প্রধান কার্যালয়ে সকাল থেকেই রিটার্ন দাখিল করতে আসছেন বিভিন্নস্তরের শিক্ষক, সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী ও ব্যবসায়ীসহ নানা শ্রেণী-পেশার সব বয়সের মানুষ। সরকার এ বছর বিশেষ সুযোগ-সুবিধা দেয়ায় পুরুষদের পাশাপাশি নারীরাও আগ্রহের সঙ্গে তাদের আয়কর প্রদান ও রিটার্ন দাখিলে উৎসাহী হয়ে আসছেন। এছাড়া কর্তৃপক্ষ স্বাস্থ্য সচেতনতার ব্যাপারে কঠোর পদক্ষেপ নেয়াসহ সেবার মান বাড়ানোয় করদাতারা স্বল্প সময়ে কর দিয়ে তাদের স্বীকারপত্রও নিতে পারছেন।
নারায়ণগঞ্জ কর অঞ্চলের কমিশনার মো. নাজমুল করিম জানান, গত বছরের তুলনায় এ বছর করোনা দুর্যোগের মধ্যেও আয়কর রিটার্ন দাখিল বেড়েছে। ইতিমধ্যে প্রায় ২৫ হাজার করদাতা রিটার্ন দাখিল করেছেন। যার মাধ্যমে রাজস্ব আদায় হয়েছে ৩৩ কোটি ৭৫ লাখ টাকা। কর আদায়ে এ বছর আশাতীত সাফল্য অর্জনের কথা উল্লেখ করে লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে বলে আশা করছেন কর কমিশনার।
নারায়ণগঞ্জ কর অঞ্চল আয়োজিত মাসব্যাপী এই আয়কর মেলায় আগামী ৩০ নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সর্বস্তরের করদাতাদের রিটার্ন দাখিলের সুযোগ রয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop