মহানগর সময় আনসার আল-ইসলামের তিন সদস্য গ্রেফতার

২৬-১১-২০২০, ১৭:০২

সময় নিউজ প্রতিবেদক

fb tw
আনসার আল-ইসলামের তিন সদস্য গ্রেফতার
সাভার ও রাজধানীর ধানমণ্ডি থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল-ইসলামের’ সক্রিয় তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।
বুধবার (২৫ নভেম্বর) দিনগত রাত সাড়ে ৯টায় থেকে সাড়ে ১১টা পর্যন্ত র‌্যাব-৪ বিশেষ দল এ অভিযান পরিচালনা করে। 
র‌্যাবের মিডিয়া কো-অর্ডিনেটের সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী গণমাধ্যমে এ অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি গণমাধ্যমে জানান, সাম্প্রতিক সময়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের কর্মপরিকল্পনা ও অপতৎপরতা সম্পর্কে গোয়েন্দা সূত্রে জানতে পেরে র‌্যাব বিষয়টিতে নজরদারি বৃদ্ধি করে।
তিনি জানান, এরই ধারাবাহিকতায় গত ৩১ অক্টোবর র‌্যাব-৪ আনসার আল-ইসলামের সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গত বুধবার রাত সাড়ে ৯টায় অভিযানে নামে র‌্যাব-৪ এর একটি দল। ঢাকা জেলার সাভার এবং রাজধানীর ধানমণ্ডি এলাকায় পৃথক দুইটি অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলেন- মো নাহিদ মিনা নাহিদ (২৭), মো. সালাম হাওলাদার (২৫). মো. তুষার আহমেদ তুহিন (১৭)।
র‌্যাব মিডিয়া কো-অর্ডিনেটের এই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল-ইসলাম এর সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন এবং তাদের কাছ থেকে আনসার আল-ইসলামের বিভিন্ন ধরণের উগ্রবাদী বই, লিফলেটসহ ব্যাগ ও মোবাইল ফোন জব্দ করা হয়।
এদের মধ্যে নাহিদ মিনা নাহিদ পেশায় গাড়ি চালক। তিনি বিগত তিন বছর যাবৎ আনসার আল ইসলামের জড়িত। তিনি ও তার সহযোগী সক্রিয়ভাবে গোপনে অন্যদের সংগঠনে যুক্তকরতে উদ্বুদ্ধকরণ কর্মকাণ্ড পরিচালনা করত। এছাড়া তিনি আনসার আল ইসলামের উচ্চ পর্যায়ের সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ চালিয়ে আসছিল।
সালাম হাওলাদার ঢাকার আশুলিয়ায় একটি প্রতিষ্ঠানে চাকরি করত। তিনি দলের অন্যান্য সদস্যের সঙ্গে যোগাযোগ করে গোপন বৈঠকের পাশাপাশি সদস্যদের কাছ থেকে চাঁদা সংগ্রহ করতেন। এছাড়া তিনি নতুন সদস্য সংগ্রহের কাজ করে আসছিলেন।
গ্রেফতার হওয়া মো. তুষার আহমেদ আহমেদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেছে, তিনি একটি কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী। তিনি আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের নিজস্ব গ্রুপে  বিভিন্ন সময়ে উগ্রবাদী পোস্ট, লেখা ও ভিডিও আপলোড করে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল। এছাড়াও সে বিভিন্ন মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি, ভিডিও এবং লিফলেট প্রচারের সঙ্গে জড়িত ছিল।
র‌্যাব জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাদের অন্য সদস্যদের গ্রেফতারে র‌্যাব গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখেছে। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop