মহানগর সময় পরিবেশ ও জলবায়ু নিয়ে একত্রে কাজ করবে বাংলাদেশ-ডেনমার্ক

২৬-১১-২০২০, ১৫:১৯

মহানগর সময় ডেস্ক

fb tw
পরিবেশ ও জলবায়ু নিয়ে একত্রে কাজ করবে বাংলাদেশ-ডেনমার্ক
জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসন।
বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সচিবালয়ের মন্ত্রণালয় সভাকক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ অঙ্গীকার করেন ড্যানিস এই রাষ্ট্রদূত।
প্রতিশ্রুতি অনুযায়ী, পানিশেধন, বর্জ্য ও বিষাক্ত পানি ব্যবস্থাপনা, নবায়নযোগ্য জ্বালানি ও সৌরশক্তির ব্যবহার বৃদ্ধি, গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমানো নিয়ে কাজ করবে ঢাকা ও কোপেনহেগেন।
এছাড়া দেশটি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাসমূহ অর্জন, প্রতিবেশ রক্ষা, প্রতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিতে বাংলাদেশকে সহায়তা করবে বলেও জানান পিটারসন।
এদিকে, জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলা এবং পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে সরকার নিরলসভাবে কাজ করছে বলে জানান জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।
ডেনমার্কের রাষ্ট্রদূতকে তিনি আরও জানান, ক্লাইমেট ভালনারেবলিটি ফোরাম এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গ্লোবাল সেন্টর অব অ্যাডাপটেশন এর আঞ্চলিক অফিস ঢাকায় স্থাপনের ফলে বাংলাদেশ জলবায়ু ইস্যুতে আরও জোরালো ভূমিকা পালন করতে সক্ষম হবে বলেও জানান তিনি।
সে সময়, পরিবেশবান্ধব কার্যক্রম বাস্তবায়নে জ্বালানি দক্ষতা অর্জন, কৃষিসহ অন্যান্য ক্ষেত্রে সার্বিক সহযোগিতার প্রস্তাব দেয় ডেনমার্কের রাষ্ট্রদূত।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop