বাণিজ্য সময় চীনে শীতের পোশাকের বিক্রি বেড়েছে

২৬-১১-২০২০, ০৯:৩৫

ঈষিতা ব্রহ্ম

fb tw
শীত মৌসুমের শুরুতেই চীনে জমজমাট শীতের কাপড়ের বেচাকেনা। গেলো বছরের চেয়ে ৫ শতাংশ বেড়েছে গার্মেন্টস ও টেক্সটাইল পণ্যের কেনাবেচা।
করোনা মহামারিতে ব্যবসার সব খাত বিপর্যস্ত হলেও শীত মৌসুমে ঘুড়ে দাঁড়াতে শুরু করেছে চীনের তৈরি পোশাক খাত। শীতের কাপড়ের ক্রয়াদেশ বাড়ায় পোশাক তৈরিতে ব্যস্ত সময় পার করছে গার্মেন্টস ও টেক্সটাইল কারখানাগুলো। 
একজন ব্যবসায়ী জানান, বছরের চতুর্থ প্রান্তিকে বিক্রি গেলো বছরের চেয়ে ১৫ থেকে ২০ শতাংশ বেড়েছে। অস্ট্রেলিয়ান উলের তৈরি কোটের অর্ডার আসছে অনেক বেশি। চীনের অনেক স্থানে তাপমাত্রা অস্বাভাবিকহারে কমেছে।
সারাবিশ্ব যখন কোভিড নাইনটিন আতঙ্কে জড়োসড়ো, ঠিক সেসময় মানে বছরের দ্বিতীয়ার্ধে দেশের বাইরে থেকে গার্মেন্টস আর টেক্সটাইল পণ্যের অর্ডার বেড়েছে দেশটিতে।
ব্যবসায়ীরা জানান, এখন ওভারটাইম কাজ করতে হচ্ছে। শীত সামনে রেখে গেল সেপ্টেম্বরেই কোম্পানিগুলো বেশ সংখ্যক খণ্ডকালীন কর্মী নিয়োগ দিয়েছে। ডিসেম্বর পুরোটাই এমনই চলবে। রাশিয়া, ভিয়েতনাম আর দক্ষিণ কোরিয়া থেকে শীতের পোশাকের অনেক ক্রয়াদেশ আসছে। দেশের মধ্যে চীনের হ্যাংঝউ শহর থেকেই বেশি অর্ডার আসছে।
চীনা কাস্টমসের তথ্য অনুযায়ী, অক্টোবরে দেশটির টেক্সটাইল আর গার্মেন্টস পণ্যের রফতানি হয়েছে ২ হাজার ৬শ' কোটি ডলার। যা গত বছরের একই সময়ের চেয়ে ৫ শতাংশ বেশি। এরমধ্যে টেক্সটাইল পণ্য বিক্রি হয়েছে ১২০ কোটি ডলারের, গার্মেন্টস পণ্য বিক্রি হয়েছে ১৩০ কোটি ডলারের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop