আন্তর্জাতিক সময় রাশিয়ার হুঁশিয়ারিতে পালাল মার্কিন যুদ্ধজাহাজ

২৪-১১-২০২০, ২১:৪৯

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
রাশিয়ার হুঁশিয়ারিতে পালাল মার্কিন যুদ্ধজাহাজ
মার্কিন নৌবাহিনীর ক্ষেপণাস্ত্র বিধ্বংসকারী একটি জাহাজকে নিজেদের জলসীমা থেকে ধাওয়া করে তাড়িয়ে দিয়েছে রুশ যুদ্ধজাহাজ। মঙ্গলবার (২৪ নভেম্বর) এক বিবৃতিতে দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। 
মার্কিন গণমাধ্যম সিএনএন জানায়, জাপান সাগরে অ্যাডমিরাল ভাইনোগ্রাডভ নামে একটি রুশ যুদ্ধজাহাজ প্রথম দফায় মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস জন এস ম্যাককেইনকে মৌখিকভাবে সতর্ক করে। কিন্তু এতে কোনো সাড়া দেয়নি মার্কিন জাহাজটি। কিন্তু জাপান সাগরের রুশ জলসীমা না ছাড়লে ওই মার্কিন রণতরীকে আঘাত করতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দেয়।
এমন ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা পরিস্থিতি সৃষ্টি হয় ওই জলসীমানায়। রাশিয়া তাদের বিবৃতিতে জানিয়েছে, হুঁশিয়ারির পর মার্কিন যুদ্ধজাহাজ ‘জন ম্যাককেইন’ দ্রুত আন্তর্জাতিক জলসীমায় চলে যায়। দু’দেশের জাহাজ মুখোমুখি অবস্থানের ফলে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি আশঙ্কা করা হচ্ছিল।
গণমাধ্যমে বলা হয়েছে, রাশিয়ার প্রশান্ত মহাসাগরের নৌ-বহর থেকে যাওয়া যুদ্ধজাহাজটি মার্কিন যুদ্ধ জাহাজ অনুসরণ করছিল। এক পর্যায়ে যুক্তরাষ্ট্রের জাহাজটি নিজেদের জলসীমা অতিক্রম করে প্রায় দুই কিলোমিটার ভেতরে চলে আসে বলে দাবি মস্কোর। মস্কো জানায়, রুশ জলসীমা থেকে বিতাড়িতের পর আর দেখা যায়নি মার্কিন জাহাজটিকে। যদিও এমন পরিস্থিতিতে ওই এলাকায় থমথমে রয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop