তথ্য প্রযুক্তির সময় বুধবার থেকে ‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন ফ্রিল্যান্সাররা

২৪-১১-২০২০, ২০:৩৫

শুভ খান

fb tw
বুধবার থেকে ‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন ফ্রিল্যান্সাররা
দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে কাজের রাষ্ট্রীয় স্বীকৃতিস্বরুপ 'ভার্চুয়াল আইডি' কার্ড পেতে যাচ্ছেন দেশের প্রায় সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সার।
বুধবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৭টায় গণভবন থেকে এই ভার্চুয়াল কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে ফ্রিল্যান্সারদের মাঝে ভার্চুয়াল আইডি বিতরণ শুরু করবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। 
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। নিবন্ধনের মাধ্যমে পোর্টাল থেকে নিজেদের ভার্চুয়াল কার্ড নিতে পারবেন ফ্রিল্যান্সাররা।
এরআগে, চলতি বছরের আগস্টে একনেক সভায়  ফ্রিল্যান্সিংকে পেশা হিসেবে  স্বীকৃতি দিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
তথ্য ও যোগাযোগ বিভাগের তথ্যমতে বর্তমানে বিশ্বে আউটসোসিং খাতে কর্মী সরবরাহের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ। বর্তমানে বিশ্বে আউটসোর্সিংয়ের বাজার এক ট্রিলিয়ন ডলারের। যেখানে থেকে বছরে ১০ কোটি ডলার আয় করছেন দেশের সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop