বাংলার সময় বর্তমান সরকার উন্নয়নের সরকার: শামীম

২৪-১১-২০২০, ১৪:৪৬

মফিজুর রহমান রিপন

fb tw
বর্তমান সরকার উন্নয়নের সরকার: শামীম
12
বর্তমান সরকার উন্নয়নের সরকার এ কথা জানিয়ে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে শুধু স্বপ্ন দেখান না, দেখানো স্বপ্ন বাস্তবায়ন করেন তিনি।
মঙ্গলবার (২৪ নভেম্বর) শরীয়তপুর-চাঁদপুর ফেরিঘাট ও ফেরিঘাট থেকে শুরু করে শরীয়তপুর জেলা শহর পর্যন্ত প্রস্তাবিত চার লেন সড়কের বর্তমান অবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
এসময় শরীয়তপুর জেলা প্রশাসক পারভেজ হোসেন, পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামানসহ শরীয়তপুর জেলা প্রশাসনের ও চাঁদপুর জেলা প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
১২৫৭ কোটি টাকা ব্যয়ে গৃহীত প্রকল্পের আওতায় ইতিমধ্যে সড়ক নির্মাণের জন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়া সম্পূর্ণ করা হয়েছে বলেও জানান তিনি।
আগামী বর্ষায় যাতে যান চলাচল স্বাভাবিক রাখা যায় সেই লক্ষ্য নিয়েই সড়কটির উন্নয়ন কাজ প্রকল্পের আওতায় শুরু করা হয়েছে বলে জানান উপমন্ত্রী।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, পাঁচ দশ বছরের জন্যে প্রকল্প করতে চাই না। অন্তত ৫০ বছরের জন্যে টেকসই প্রকল্প বাস্তবায়ন করতে চাই। নদী ভাঙনে ঝুঁকিতে থাকা দেশের সব এলাকা চিহ্নিত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, চাঁদপুর এবং শরীয়তপুর অনেক ঝুঁকিপূর্ণ এলাকা।
মন্ত্রী জানান, বাংলাদেশের প্রায় ১৬ হাজার ৭শ কিলোমিটার বাঁধ রয়েছে। তারমধ্যে উপকূলীয় অঞ্চলে পাঁচ হাজার ৭৫৭ কিলোমিটার বাঁধ রয়েছে। সারাদেশে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন করা হচ্ছে। আগামী বর্ষার আগেই চাঁদপুর শহর সংরক্ষণ প্রকল্পের কাজ শুরু হবে বলে আশা করেন তিনি।
এছাড়া বর্তমান সরকারের মেয়াদ শেষের আগেই মেঘনা টানেল অথবা সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করার ইচ্ছার কথাও জানান তিনি।
তিনি আরো বলেন, সবকিছু বাস্তবতার আলোকে পর্যবেক্ষণ করা হচ্ছে। কোন পয়েন্টে টানেল বা সেতু হবে তা টেকনিক্যাল কমিটি নির্ধারণ করবে। আমরা চাঁদপুর এবং শরীয়তপুরকে শুধু গাড়ি নয়, রেল সংযোগ স্থাপন করব।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop