বাণিজ্য সময় বন্ধ হচ্ছে গ্লাভস প্রস্তুতকারক শীর্ষ প্রতিষ্ঠানের অর্ধেকের বেশি কারখানা

২৪-১১-২০২০, ১৩:৫৯

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
বন্ধ হচ্ছে গ্লাভস প্রস্তুতকারক শীর্ষ প্রতিষ্ঠানের অর্ধেকের বেশি কারখানা
গ্লাভস প্রস্তুতকারক বিশ্বের শীর্ষ প্রতিষ্ঠান টপ গ্লাভ তাদের অর্ধেকের বেশি কারখানা বন্ধ করে দিতে যাচ্ছে।  কোম্পানিটির প্রায় আড়াই হাজার কর্মী করোনায় আক্রান্ত হওয়ার পর এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে। 
মালয়েশিয়ান এই প্রতিষ্ঠানটি ২৮টি কারখানা বন্ধ করে কর্মীদের করোনা নিয়ন্ত্রণের উদ্যোগ নিয়েছে। তবে, ঠিক কবে থেকে কীভাবে বন্ধ শুরু হবে সে বিষয়ে পরিষ্কারভাবে কোনও কিছু জানানো না হলেও তা করা হবে।  
করোনা মহামারির শুরু থেকেই লেটেক্স গ্লাভসসহ প্রতিষ্ঠানটির তৈরি ব্যক্তিগত সুরক্ষাসামগ্রীর চাহিদা অনেক বেড়ে যায়। তবে, তাদের কারখানায় তুলনামূলক কম বেতনে কাজ করা প্রবাসী শ্রমিকদের নিয়ে উদ্বেগের কথাও জানিয়েছে কোম্পানটি। 
সোমবার (২৩ নভেম্বর) মালেয়শিয়ার স্বাস্থ্যমন্ত্রী জানান, শীর্ষ গ্লাভস প্রস্তুতকারী প্রতিষ্ঠান ও এর শ্রমিকদের আবাসন যে এলাকায় সেই এলাকায় বেপড়োয়াভাবে ছড়াচ্ছে কোভিড-১৯। এরই মধ্যে প্রায় ৬ হাজার (৫৮০০) কর্মীর করোনা পরীক্ষা করা হয়েছে এবং ২ হাজার ৪৫৩ জন আক্রান্তের খবর নিশ্চিত করা হয়েছে। 
মালয়েশিয়ায় টপ গ্লাভসের ৪১টি কারখানা সচল রয়েছে। এসব কারখানার অনেক শ্রমিক নেপাল থেকে আসা এবং তারা বেশ ঘিঞ্জি পরিবেশে বসবাস করেন। 
তবে, আক্রান্তদের এরই মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক নূর হিশাম আবদুল্লাহ এবং যারা তাদের খুব কাছাকাছি এসেছিলেন তাদের কোয়ারিনটাইনে পাঠানো হয়েছে যেন সংক্রমণ ছড়িয়ে না পড়ে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop