প্রবাসে সময় সংযুক্ত আরব আমিরাতে ভোগান্তিতে ভিজিট ভিসার যাত্রীরা

২৪-১১-২০২০, ১৩:১০

শিবলী আল সাদিক

fb tw
সংযুক্ত আরব আমিরাতে ভোগান্তিতে ভিজিট ভিসার যাত্রীরা
সংযুক্ত আরব আমিরাতগামী ভিজিট ভিসার যাত্রীদের বাংলাদেশের ইমিগ্রেশনে হয়রানির অভিযোগ তুলেছেন বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম অ্যাসোসিয়েশন সংযুক্ত আরব আমিরাত। অবিলম্বে এই ধরনের হয়রানি বন্ধ করে ভিজিটধারীদের আমিরাত যাওয়ার সুযোগ করে দেওয়ার আহ্বান জানিয়ে দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটে স্মারকলিপিও দিয়েছেন তারা।
২০১২ সাল থেকে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশিদের জন্য শ্রমিক ভিসা বন্ধ থাকলেও করোনার ক্ষতি পোষাতে সম্প্রতি শ্রমিক ভিসা ট্রান্সফার ও ভিজিটে আসা ব্যক্তিদের শ্রমিক ভিসার সুযোগ করে দিয়েছে দেশটি। বাংলাদেশি শ্রমিকদের চাহিদা থাকলেও ইমিগ্রেশনে ভিজিটধারীদের বিভিন্নভাবে বাধা দেয়ায় এ সুযোগটি কাজে লাগাতে পারছে না তারা।
বাংলাদেশ ইমিগ্রেশন কর্তৃপক্ষের বৈরী মনোভাবে ক্ষুব্ধ প্রবাসী বাংলাদেশিরা। ইমিগ্রেশন কর্তৃপক্ষের অসৌজন্যমূলক আচরণের কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানান সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শওকত মোল্লা।
আর সংগঠনটির প্রেসিডেন্ট মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, বিমানবন্দরে হয়রানির জন্য অনেক ভিসা মিস হয়ে যাচ্ছে; অনেক টিকিট মিস হয়ে যাচ্ছে। এতে বারবার ভোগান্তিতে পড়তে হচ্ছে আমাদের।  
তবে অযৌক্তিকভাবে বাধা প্রদানকারীদের ব্যাপারে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান বলেন। 
শ্রমিক ভিসা লাগানোর সুযোগ পেয়ে বাংলাদেশিরাও দেশটিতে ব্যাপক হারে বিনিয়োগ করেছে। সরাসরি শ্রমিক ভিসা দেওয়ার সুযোগ না থাকায় ব্যবসায়ীরা ভিজিটে আত্মীয়স্বজন এবং পরিচিত লোকজন এনে জনবল সংকট মেটানোর চেষ্টা করেছিল। এই পরিস্থিতিতে বাংলাদেশের ইমিগ্রেশনের অযৌক্তিক বাধা বিনিয়োগকারীদের হতাশ করে তুলেছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop