খেলার সময় সাকিবকে যেভাবে স্বাগতম জানাচ্ছেন তামিম-মুশফিক-রিয়াদরা

২৩-১১-২০২০, ২১:১৩

খেলার সময় ডেস্ক

fb tw
সাকিবকে যেভাবে স্বাগতম জানাচ্ছেন তামিম-মুশফিক-রিয়াদরা
দীর্ঘ প্রতীক্ষা শেষে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। মঙ্গলবার (২৪ নভেম্বর) বঙ্গবন্ধু টি-২০ কাপে ফরচুন বরিশালের বিপক্ষে মাঠে নামবে তার দল জেমকন খুলনা। দিনটিকে কেবল সাকিব ভক্তদের জন্য নয়, দেশের ক্রিকেটের জন্যই গুরুত্বপূর্ণ বলছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।
সাকিবের উপস্থিতি শোভা বাড়াবে পুরো টুর্নামেন্টের, মন্তব্য আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। আর তার দল খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ'র বিশ্বাস, প্রত্যাবর্তনেই বাজিমাত করবেন বিশ্বসেরা অলরাউন্ডার।   
নিষেধাজ্ঞা উঠে গেছে প্রায় ১ মাস হতে চললো। কিন্তু ২২ গজে পুরনো রূপে সাকিব আল হাসানকে দেখা যায় নি। অবশেষে ফুরোচ্ছে সাকিবের মাঠের লড়াইয়ে নামার অপেক্ষা। 
দেশে ফেরার পর থেকেই তিনি থেকেছেন শিরোনামে। এবার বহুল প্রতীক্ষিত বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট শুরুর আগেও, সব আলো সাকিব আল হাসানের দিকে। 
সবশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছেন গেল বছরের অক্টোবরে, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। দীর্ঘ বিরতি গেছে। তবে সাকিবকে ভালো চেনা তার দেড় দশকের সতীর্থদের। বঙ্গবন্ধু টি-২০ কাপে তামিম-মুশফিকরা তার প্রতিপক্ষ হলেও, বিশ্বসেরার ফেরার প্রাক্কালে সবার কণ্ঠেই সাকিব স্তুতি। 
জাতীয় দলে দীর্ঘদিনের সতীর্থ তামিম ইকবাল বলেন, এক বছর পর ও মাঠে ফিরছে। ওর জন্য অনেক বড় দিন। কেবল ওর জন্য নয়, দেশের ক্রিকেটের জন্যও দিনটা বেশ গুরুত্বপূর্ণ। বাংলাদেশের সমর্থকদের দীর্ঘ অপেক্ষার অবসান হতে যাচ্ছে। যেহেতু ও প্রতিপক্ষ দলে, আমরা চেষ্টা করবো যত কম ইমপ্যাক্ট ফেলতে পারে খেলায়। যাই হোক, সে ফিরছে তাতে অনেক খুশি আমি। ওকে ওর মতো ফর্মে দেখবো আশা করি।
অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম বলেন, বিশ্ব ক্রিকেট অপেক্ষা করছে ওর ফেরার জন্য। সে দলের ১ নম্বর খেলোয়াড়। আমরা সবাই লাকি ওর মতো একজন ক্রিকেটার আমাদের দলে আছে। ওর ফেরা পুরো টুর্নামেন্টের জন্য বড় পাওয়া। সে ফেরায় টুর্নামেন্টের গুরুত্বও বেড়েছে বলে আমি মনে করি। এটা নতুনদের জন্য শেখার সুযোগ। এবার বিদেশি ক্রিকেটার নেই। তাই সিনিয়রদের সঙ্গে শেয়ার করা ও অনেককিছু শেখার সুযোগ আছে তরুণদের জন্য।
সবারই প্রত্যাশা সাকিবের প্রত্যাবর্তনটা হবে রাজকীয়। ব্যতিক্রম নন তার দল খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দলের সেরা ক্রিকেটারকে নিয়ে তার প্রত্যাশাটা আকাশচুম্বী।
মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, সাকিবের গুরুত্ব আমরা সবাই জানি। সে আমাদের দলে এ জন্য আমরা সবাই খুশী। সে ব্যাক করেছে, আমাদের টিমে খেলছে এটা অনেক বড় ব্যাপার। সাকিবের ক্যালিবার নিয়ে কারো কোনো প্রশ্ন নেই। তার অর্জন, তার পারফরম্যান্সই বলে দেয়। প্রথম ম্যাচেই আশা করি ভালো করবে। সেও মুখিয়ে আছে ভালো খেলতে।
ফেরার দিনে দারুণ এক মাইলফলক হাতছানি দিচ্ছে সাকিবকে। আর মাত্র ৩০ রান করলেই স্বীকৃত টি-২০'তে আন্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভোর পর তৃতীয় ক্রিকেটার হিসেবে ৫ হাজার রান ও ৩০০ উইকেট অর্জনের কীর্তি গড়বেন সাকিব।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop