মহানগর সময় ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে অনড় ঢাকা বিশ্ববিদ্যালয়

২৩-১১-২০২০, ১৯:২২

আফজাল হোসেন

fb tw
ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে অনড় ঢাকা বিশ্ববিদ্যালয়
ক্যাম্পাসে না আনলেও কেন্দ্রে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে অনড় ঢাকা বিশ্ববিদ্যালয়। এবারের ভর্তি পরীক্ষা হবে ১০০ নম্বরে। যার মধ্যে এমসিকিউ ও লিখিত অংশে থাকবে ৮০ নম্বর। আর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফলের ওপর থাকবে ২০ নম্বর। করোনা ঝুঁকির মধ্যে দেশের আট বিভাগীয় শহরে এ পরীক্ষা উদ্বেগ বাড়াচ্ছে।
করোনা পরিস্থিতিতে স্নাতক পর্যায়ে শিক্ষার্থী ভর্তি নিয়ে দফায় দফায় বৈঠক করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। সবশেষ বৈঠকে চূড়ান্ত হয়েছে ভর্তি পরীক্ষার পদ্ধতি। সোমবার (২৩ নভেম্বর) ডিনস কমিটির সিদ্ধান্তকে অনুমোদন দিল পরীক্ষা সংক্রান্ত কমিটি।
বিশ্ববিদ্যালয়টি সহ উপাচার্য জানান, এবারের ভর্তি পরীক্ষা হবে দেশের আট বিভাগীয় শহরে। পরীক্ষা হবে ১০০ নম্বরের। যার মধ্যে এমসিকিউ ৪০, লিখিত ৪০ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফলের ওপর থাকবে ২০ নম্বর।
এ প্রসঙ্গে ঢাবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, যারা ভর্তি হতে চায় তাদের ভোগান্তি কমানো, অর্থের সাশ্রয় এবং চলমান মহামারি করোনা পরিস্থিতির কারণে এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। 
১০০ নম্বরের পরীক্ষা নিয়ে আপত্তি না জানালেও বিভাগীয় পর্যায়ে পরীক্ষা নেওয়াটা চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন শিক্ষা বিশেষজ্ঞরা। মহামারির মধ্যে ভর্তি পরীক্ষা নেওয়াটা বাড়তি উদ্বেগ তৈরি করবে বলেও মত তাদের।
যদিও প্রশ্নপত্রের ধরন ও পরীক্ষার সময় নিয়ে এখনও কোনো সিদ্ধান্তে আসতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঠিক হয়নি পরীক্ষার তারিখও। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop