Close (x)

খেলার সময় কাতার বিশ্বকাপ: প্রবাসি বাংলাদেশিদের মধ্যে বেড়েছে উদ্দীপনা

২৩-১১-২০২০, ০০:৫২

আনোয়ার হোসেন মামুন

fb tw
প্রথম বারের মত কাতারে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আয়োজনের বাকি আর মাত্র দুই বছর। বিশ্বকাপ ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করেছে বাংলাদেশি কমিউনিটিতে, মাঠে বসে প্রিয় দলের খেলা দেখার জন্য অধীর আগ্রহে আছেন কাতার প্রবাসী বাংলাদেশিরা।  
ছবির মতোন নয়, এ যেন ছবির চেয়েও বেশি সুন্দর। সিগ্ধ , মনোরম রাস্তা আর সড়কের দুইপাশে লাগানো বিলবোর্ডে জানান দিচ্ছে, দরজায় কড়া নাড়ার অপেক্ষায় দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ।
২০২২ সালে কাতারে অনুষ্ঠিত হবে ফুটবলের বিশ্বকাপের মরারণ। আসরকে ঘিরে কাতারে ব্যাপক অবকাঠামো উন্নয়ন ও শেষের দিকে।
দুইবছর বাকি থাকলেও আসরটি আয়োজনে এখন পুরাপুরি প্রস্তুত মধ্যপ্রাচ্যের এই দেশটি। আর বিশ্বকাপের খেলা মাঠে বসে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় কাতার প্রবাসী বাংলাদেশিরা।
কাতারে বসবাসকারী বাংলাদেশি প্রবাসিদের সঙ্গে কথা বললে তার সময় সংবাদকে বলেন, এখানে (কাতারে) আমরা যারা বাংলাদেশিরা অবস্থান করছি, তারা অধীর আগ্রহে রয়েছি আগামী বিশ্বকাপ ফুটবল খেলা এক সঙ্গে দেখার জন্য। যদি সবাই সুস্থ থাকেন (করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ হলে) তাহলে সেই আনন্দটা আমরা বাংলাদেশিরা উপভোগ করতে পারবো।
বিশ্বকাপ ফুটবল আয়োজনকে কেন্দ্র করে কাতারের আমুল পরিবর্তন লক্ষ্য করছেন প্রবাসি বাংলাদেশিরা। আবার তাদের কেউ কেউ আশা করছেন আল বায়াত স্টেডিয়ামে বিশ্ব ফুটবলের উদ্বোধনী খেলাও দেখার সুযোগ পাবেন তারা।
আরবের ঐতিহ্য তাবুর আদলে নির্মিত কাতারের দ্বিতীয় সিটি আল খোরের আল বায়াত স্টেডিয়ামে ২০২২ সালের ২১ নভেম্বর প্রথম ম্যাচের মাধ্যমে পর্দা উঠবে বিশ্বকাপের ২২তম আসরের। ১৮ ডিসেম্বর দেশটির জাতীয় দিবসের দিন, হবে ফাইনাল।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop