লাইফস্টাইল কলা খান, পেট কমান

২২-১১-২০২০, ১২:১৬

লাইফস্টাইল ডেস্ক

fb tw
কলা খান, পেট কমান
পেটের চর্বি নিয়ে অনেকেই দুশ্চিন্তায় থাকেন। সঙ্গে অতিরিক্ত ওজন হলে তো কথাই নেই। ওজন কমাতে অনেকেই খাবার খাওয়া কমিয়ে দেন কিংবা বন্ধ করে দেন। অনেকেই ব্যস্ত থাকেন শরীর চর্চা নিয়ে। 
তবে অল্প কিছু খাবারের তালিকা মেনে চললে এবং ওয়ার্ক আউট করলে পেটের মেদ কমানো সম্ভব। যেমন মেদ বা ভুঁড়ি কমাতে কার্যকরী একটি খাবার হলো পাকা কলা। বলা যায় পেটের মেদ কমাতে পাকা কলার জুড়ি নেই।
সম্প্রতি ওয়েট ম্যানেজমেন্ট প্রোগ্রাম অব আটলান্টা তাদের এক গবেষণায় জানিয়েছে, পেটের মেদ কমাতে পাকা কলার ভূমিকার কথা। বলা হয়েছে, প্রতিদিন দুটি পাকা কলা খেলে ভুঁড়ি কমবেই।
১. পাকা কলায় প্রো-বায়োটিক উপাদানে ভরপুর। ফলে অন্ত্রে উপকারী ব্যাকটেরিয়ার পরিমাণ বৃদ্ধি পায়। এই ব্যাকটেরিয়াগুলো হজমশক্তি বাড়ায়। আর হজমশক্তি বৃদ্ধি পেলে শরীরে চট করে মেদ জমতে পারে না।
২. পাকা কলায় রয়েছে প্রচুর পরিমাণে পটাশিয়াম। পটাশিয়াম শরীরে পানি জমতে দেয় না। অনেক সময়ে নানা অসুস্থতার কারণে, পেটে পানি জমে, পেট ফুলে যায়। প্রতিদিন অবশ্য পাকা কলা খাওয়ার অভ্যাস তৈরি করলে, এই সমস্যা থেকে মুক্তি মিলবে।
৩. ভিটামিন-বি-তে সমৃদ্ধ পাকা কলা। ভিটামিন-বি শরীরে মেদ জমতে দেয় না। যেসব জিন মেদ জমার জন্য দায়ী, সেগুলোকে সরাসরি প্রভাবিত করে। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop