খেলার সময় নিজেকে প্রমাণের জন্য সময় চাইলেন তামিম

২২-১১-২০২০, ০১:০৩

খেলার সময় ডেস্ক

fb tw
নিজেকে প্রমাণের জন্য সময় চাইলেন তামিম
বাংলাদেশের অধিনায়কত্বকে কোন চাপ হিসেবে নয় বরং নিজেকে প্রমাণের জন্য আরও সময় চাইলেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। ভালো শুরুর পরেও ইনিংসকে বড় করতে না পারা তামিমের লক্ষ্য, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ক্যারিবিয়ান সফরের প্রস্তুতি সম্পন্ন করা। তবে টুর্নামেন্টে ভালো করার লক্ষ্য থাকলেও ফরচুন বরিশাল দল নিয়ে কিছুটা আক্ষেপ ঝরেছে তামিমের কণ্ঠে।
তামিম ইকবাল খান। টাইগারদের সর্বকালের সর্বসেরা ওপেনার। তবে ঝড়ো তামিমের পটুতা দেখা যাচ্ছেনা অধিনায়কত্বে। হোক সেটা জাতীয় দল, ফ্রাঞ্চাইজি লিগ কিংবা অন্যকোন খানে-ও। গেল বছর লঙ্কা সফরে দায়িত্ব পাওয়ার পর ৬ ম্যাচে লাল সবুজকে করিয়েছেন অধিনায়কত্ব, জয় পরাজয় সমান তিনটি করে। তবে ব্যক্তিগত পারফর্ম ছিল ম্লান।
ভালো শুরুর পরেও বড় স্কোর গড়তে ব্যর্থ ছিলেন প্রেসিডেন্টস কাপেও। তবে কি অধিনায়কত্ব-ই কাল হয়ে দাঁড়াচ্ছে তার জন্য। জবাবে কিছুটা আগ্রাসী উত্তর তামিমের কণ্ঠে।
বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল খান বলেন, ক্যাপ্টেন্সির প্রেসার, এটা আসলে আপনাদের বানানো। আমি এখনো কোন ইন্টারন্যাশনাল ক্রিকেট খেলি নাই। আমি যেদিন প্রথম ক্যাপ্টেন্সি পেয়েছিলাম ওইদিনই বলে দিয়েছিলাম, ক্যাপ্টেন্সি আপনি জাজ করবেন ৬ মাস থেকে ১ বছর পর। আর ক্যাপ্টেন্সির প্রেসার আমার খেলায় কতটুকু ইমপ্যাক্ট করতেছে সেটা আপনারা অন্তত ১০ থেকে ২০টা ম্যাচ খেলার পর বিচার করতে পারবেন। কিন্তু ২-৩ টা ম্যাচ পর আপনারা তা বিচার করতে পারেন না।
কথা বললেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ নিয়েও। পাঁচ দলের লড়াইয়ে কে কেমন স্কোয়াড গড়েছে তা নিয়ে মতপার্থক্য আছে। তবে রাখঢাক করেননি তামিম। দল গোছাতে ফরচুন কর্তারা যে কিছুটা পিছিয়ে পড়েছেন সেটা তিনি স্বীকার করছেন অকপটে। তারপরও হাল ছাড়ার পক্ষে নন এই বাঁহাতি।
বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল খান বলেন, এটাতে কোনো সন্দেহ নেই যে, আমরা ড্রাফটে কিছু ভুল করেছি। আমরা অবশ্যই ড্রাফটে কিছু ভুল করেছি দেখেই কথাগুলো উঠছে। বাট এটার সাথে বুঝতে হবে যে ‘ক্রিকেট ইজ এন আনচার্টেইন গেইম’। যেকোনো কিছুই হতে পারে। আমাদের যে টিমটা আছে, আমাদের যদি সাকসেসফুল হতে হয়, আমাদের আউট অফ দ্যা বক্স ক্রিকেট খেলতে হবে।
হঠাৎ করেই আভাস দিচ্ছে শীতের আগমনের। তাইতো শিশিরের ফ্যাক্টকে বড় ইস্যু বলে মনে করছেন তামিম। ইতিবাচক শুরু গুরুত্বপূর্ণ বলেও মানছেন তিনি।
বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল খান বলেন, আশা করি প্রথম ম্যাচটা আমাদের জন্য ভালো যাবে। আর যতটুকু ইনফরমেশন দরকার তার জন্য সামনের ম্যাচগুলো দেখতে হবে।
২৪ নভেম্বর উদ্বোধনী দিনে, সাকিব-রিয়াদের জেমকন খুলনার প্রতিপক্ষ তামিমের ফরচুন বরিশাল।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop