খেলার সময় আয় বাড়ল মালিক-হাফিজদের

২১-১১-২০২০, ১৮:০৭

খেলার সময় ডেস্ক

fb tw
আয় বাড়ল মালিক-হাফিজদের
পাকিস্তানের ৪ সিনিয়র ক্রিকেটার শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ আমির এবং ওয়াহাব রিয়াজের ম্যাচ ফি বাড়ানো হয়েছে। যদিও পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে নেই তাদের কেউই। 
এই ৪ তারকাকে জানানো হয়েছে, আগের 'সি' ক্যাটাগরির ম্যাচ ফি বাড়িয়ে তাদেরকে এখন থেকে 'এ' ক্যাটাগরিতে ম্যাচ ফি দেয়া হবে।
পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি'র একজন উর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খানকে ৪ জন একসঙ্গে জানিয়েছেন, কেন্দ্রীয় চুক্তিতে না রাখা এবং নিম্ন ক্যাটাগরিতে ম্যাচ ফি দেয়া তাদের জন্য অপমানজনক। সিনিয়র ক্রিকেটার হিসেবে তাদের সর্বোচ্চ ক্যাটাগরির ম্যাচ ফি প্রাপ্য।
এর আগে কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত না করায় পিসিবি'র পক্ষ থেকে কোনধরণের বেতন ভাতা পাচ্ছিলেন না মালিক-হাফিজরা। আর ম্যাচ ফি হিসেবে 'সি' ক্যাটাগরিতে থাকায় তারা প্রতি ওয়ানডে ম্যাচের জন্য পাচ্ছিলেন ২ লাখ রুপি। যেখানে প্রতিটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য তারা পাচ্ছিলেন এরচেয়েও কম টাকা। 
তবে 'এ' ক্যাটাগরিতে উন্নীত হওয়ায় এখন থেকে প্রতিটি ওয়ানডে ম্যাচের জন্য তারা পাবেন ৪ লাখ ৬০ হাজার রুপি। অন্যদিকে ১টি টি-টোয়েন্টি ম্যাচের জন্য তারা পাবেন ৩ লাখ ৩০ হাজার রুপি। 
৪ সিনিয়র ক্রিকেটারের মধ্যে হাফিজ কেবলই সাদা বলের ক্রিকেট খেলে থাকেন। অন্যদিকে মোহাম্মদ মালিক খেলছেন কেবল টি-টোয়েন্টিতে। মোহাম্মদ আমির এবং ওয়াহাব রিয়াজ এখনো কোন ফরম্যাট থেকেই অবসরের ঘোষণা দেননি, যদিও দলের নিয়মিত সদস্যও নন তারা। 
বোর্ড এই ৪ অভিজ্ঞ ক্রিকেটারের ম্যাচ ফি বাড়ানোর আবেদন গ্রহণ করলেও, রাখেনি আরেকটি দাবি। তাদের দাবি ছিল, বিদেশি লিগে খেলার জন্য তাদেরকে যেন সহজ শর্তে যেতে দেয়া হয়। তবে পিসিবি তাদের এমন দাবিতে সাড়া দেয়নি।
সম্প্রতি ১ কোটি রুপি ক্ষতির মুখে পড়েছেন মোহাম্মদ হাফিজ। কারণ লঙ্কান প্রিমিয়ার লিগে তাকে খেলতে যেতে দেয়নি পাক বোর্ড। বরং নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দলে তাকে রেখেছেন নির্বাচকরা।
হাফিজ চেয়েছিলেন লঙ্কান লিগে খেলে দলের সঙ্গে যোগ দিতে। তবে বোর্ড সাফ জানিয়ে দিয়েছে, করোনার এই সময়ে যেহেতু কোয়ারেন্টিন মানার বিষয়াদি আছে, সেহেতু দলের সঙ্গেই তাকে যেতে হবে। অন্যথায় দল থেকে তাকে বাদ দেয়া হবে। ফলে দলের সঙ্গে থাকারই সিদ্ধান্ত নিয়েছেন মোহাম্মদ হাফিজ।
বর্তমানে লঙ্কান প্রিমিয়ার লিগে অংশ নিতে শ্রীলঙ্কায় অবস্থান করছেন শোয়েব মালিক এবং মোহাম্মদ আমির। কারণ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়নি তাদেরকে।  

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop