খেলার সময় সফরে অস্ট্রেলিয়ার জন্য বড় চ্যালেঞ্জ হবেন কোহলি: ম্যাক্সওয়েল

২১-১১-২০২০, ১৩:২৪

খেলার সময় ডেস্ক

fb tw
সফরে অস্ট্রেলিয়ার জন্য বড় চ্যালেঞ্জ হবেন কোহলি: ম্যাক্সওয়েল
আসন্ন ওয়ানডে সিরিজে, অস্ট্রেলিয়ার জন্য বড় চ্যালেঞ্জ হবে বিরাট কোহলি। তাকে থামাতে স্পিনারদের দায়িত্ব নিতে হবে। এমনটাই মনে করেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। এদিকে, স্টিভ স্মিথও ভারতীয় ক্রিকেটারদের মাথা ব্যথার কারণ হয়ে উঠবেন বলেও মনে করেন তিনি। এদিকে, আন্তর্জাতিক ক্রিকেট অভিষেকের বয়স নূন্যতম পনের বছর নির্ধারণ করে দিয়েছে আইসিসি।
করোনার কারণে দীর্ঘ বিরতির পর আবারো মুখোমুখি হচ্ছে ক্রিকেট দুনিয়ার দুই পরাশক্তি ভারত-অস্ট্রেলিয়া। আগামী ২৭ নভেম্বর ওয়ানডে সিরিজের মধ্য দিয়ে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। এবারো অস্ট্রেলিয়ার জন্য বড় বাধার নাম বিরাট কোহলি। তাকে আটকানোই সব থেকে বড় চ্যালেঞ্জ হবে স্বাগতিকদের জন্য। তাই অ্যাডাম জাম্পাসহ অন্যান্য দায়িত্ব নিতে হবে বলে মনে করেন এই অজি অলরাউন্ডার।
গ্লেন ম্যাক্সওয়েল বলেন, বিরাট কোহলি খুবই পরিশ্রমী একজন ব্যাটসম্যান। যেকোনো পরিস্থিতিতে সে নিজেকে খাপ খাইয়ে নিতে পারে। আমাদের বিপক্ষে সে সব প্রস্তুতি নিয়েই মাঠে নামবে। আর তাকে আটকাতে জাম্পাকে আমরা কাজে লাগাতে পারি। কারণ বিরাটের বিপক্ষে ভালো বোলিংয়ের রেকর্ড আছে তার। শুধু জাম্পা নয়, অন্য বোলারদেরও বিরাটের বিপক্ষে ভালো বোলিং করতে হবে।
এদিকে, স্টিভ স্মিথও ভারতীয়দের মাথা ব্যথার কারণ হয়ে উঠবেন বলেও মনে করেন এই অলরাউন্ডার।
ম্যাক্সওয়েল বলেন, অস্ট্রেলিয়া স্টিভ স্মিথের মতো কাউকে দলে পাওয়া বিরাট সৌভাগ্যের ব্যাপার। আবার ভারতের জন্য বিশাল মাথা ব্যথার কারণও। ওদের বিপক্ষে স্মিথ সবসময়ই রান পায়। এদিকে, করোনার কারণে এবার স্টেডিয়ামে কম সংখ্যক দর্শক প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। তারপরও ম্যাক্সওয়েল মনে করেন এবারের সিরিজ নিয়েও সবার আগ্রহ রয়েছে।
তিনি আরো বলেন, সব ফরমেটেই ভারত-অস্ট্রেলিয়ার মধ্যেকার একটা প্রতিদ্বন্দ্বিতা আছে। কিন্তু ওয়ানডে ক্রিকেটে দ্বৈরথটা হয়ত একটু বেশি। প্রতি বছর এই সিরিজটা সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে। এবার করোনার কারণে হয়ত দর্শক সংখ্যা কম থাকবে। কিন্তু নি:সন্দেহে দারুণ উত্তেজনাপূর্ণ ও বিনোদনমূলক একটি সিরিজ হতে যাচ্ছে।
এছাড়া, আর্ন্তজাতিক ক্রিকেট খেলার জন্য এবার বয়সসীমা নির্ধারণ করে দিয়েছে আইসিসি। কমপক্ষে ১৫ বছর হলেই আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেট খেলতে পারবে বলে সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। নারী-পুরুষ দুই ধরনের ক্রিকেটেই এই নিয়ম চালু করা হয়েছে। তবে, বিশেষ পরিস্থিতিতে যদি কোন দল ১৫ বছরের কম খেলোয়াড় দলে নিতে চায়, সেক্ষেত্রে অবশ্যই আইসিসির অনুমতি নিতে হবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop