খেলার সময় একদিনের জন্য হলেও জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

২১-১১-২০২০, ১০:২১

খেলার সময় ডেস্ক

fb tw
একদিনের জন্য হলেও জাতীয় দলে ফিরতে চান আশরাফুল
মোহাম্মদ আশরাফুল। একসময় জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন। কিন্তু হঠাৎই এক দমকা হাওয়ায় নিভে যায় জাতীয় দলের এই প্রদীপ। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে ম্যাচ ফিক্সিংয়ের অপরাধে সবধরনের ক্রিকেটে নিষিদ্ধ হন তিনি। দীর্ঘ পাঁচ বছর নির্বাসনে থাকতে হয় ক্রিকেট থেকে। 
সাজাভোগ করে আবারো ফেরেন আশরাফুল। ২০১৮ সালের আগস্টে মুক্ত হন অন্যতম এই তারকা ক্রিকেটার। তবে এরপর আর সুযোগ হয়নি জাতীয় দলে খেলার। তবে হাল ছাড়েননি। এখনো স্বপ্ন দেখেন জাতীয় দলের হয়ে মাঠে নামার। ফিক্সিংয়ের সেই কালো অধ্যায় পার করে আশরাফুল আবারও ফিরতে চান জাতীয় দলে। বিশ্বাস রাখেন অন্তত একটি ম্যাচ হলেও বাংলাদেশের জার্সি গায়ে খেলার। সে লক্ষ্যে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তিনি। 
সে লক্ষ্যে প্রস্তুত করছেন নিজেকে। ফিটনেসেও আশানুরূপ উন্নতি করেছেন আশরাফুল। আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের করা বিপ টেস্টে ১১.৪ পয়েন্ট পেয়ে পাস করেছেন তিনি। গেল প্রেসিডেন্টস কাপে ডাক না পেলেও বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে মিনিস্টার রাজশাহীর হয়ে খেলবেন তিনি। 
তবে লক্ষ্যটা শুধুই জাতীয় দলকে ঘিরেই। অসংখ্য ভক্ত-সমর্থকদের ভালোবাসার প্রতিদান দেয়ার জন্য হলেও অন্তত একটি ম্যাচ খেলতে চান জাতীয় দলে। একটি ইউটিউব চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানান আশরাফুল। 
অনুশীলনের ফাঁকে দেয়া সেই সাক্ষাৎকারে আশরাফুল বলেন, ‘আমার স্বপ্ন কিন্তু একটাই, আবার বাংলাদেশের হয়ে খেলব। আর এর পেছনে বড় শক্তি হলো আমার ভক্তরা। কারণ দেশে ও দেশের বাইরে আমার অনেক সমর্থক এখনো বিশ্বাস করে যে, দেশকে আমি আরও সার্ভিস দিতে পারব। আমিও বিশ্বাস করি, অন্তত একদিন হলেও খেলব বাংলাদেশ দলে।’
আশরাফুল আরো বলেন, ‘জাতীয় দলের খেলার লক্ষ্য নিয়ে প্রস্তুতি নিতেই আমি প্রতিদিন বনশ্রীর বাসা থেকে সেখান থেকে ধানমন্ডি গিয়ে দৈনিক ৩-৪ ঘণ্টা জিম করেছি। আসলে আমি গত ৭-৮ বছর ধরে দেশ ও দেশের বাইরে সে সমর্থনটা পাচ্ছি, তাদের জন্য হলেও যেন আমি একটা ম্যাচ খেলতে পারি। সেজন্যই আসলে আমি কষ্ট করে যাচ্ছি, চেষ্টা করে যাচ্ছি।’
নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ২০১৭-১৮ মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগের আসরে পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড গড়েছিলেন আশরাফুল।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop