Close (x)

খেলার সময় ‘ভারতীয়দের মাথা ব্যথার কারণ স্মিথ’

২০-১১-২০২০, ২০:০৩

খেলার সময় ডেস্ক

fb tw
‘ভারতীয়দের মাথা ব্যথার কারণ স্মিথ’
ভারত-অস্ট্রেলিয়ার বহুল কাঙ্ক্ষিত বোর্ডার-গাভাস্কার ট্রফি শুরু হচ্ছে আগামী সপ্তাহে। এরইমধ্যে শুরু হয়ে গেছে সিরিজটি নিয়ে উত্তেজনা। দুই দলের ক্রিকেটাররা নেমে পড়েছেন কথার লড়াইয়ে। সেই লড়াইয়ে এবার যোগ দিলেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।
এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ভারতীয়দের মাথা ব্যথার কারণ হয়ে উঠবেন বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।
২০১৮-১৯ মৌসুমের সিরিজে স্মিথ এবং ডেভিড ওয়ার্নার ছিলেন না দলের সঙ্গে। বল টেম্পারিংয়ের দায়ে দু'জনই ছিলেন ক্রিকেট থেকে নিষিদ্ধ। তবে পুরোদমেই ফিরেছেন আবার তারা। ফেরার পর থেকে ব্যাট হাতে দু'জনে আরো দুর্দমনীয় হয়ে উঠেছেন। বিষয়টিকে বেশ ইতিবাচকভাবেই দেখছেন তাদের সতীর্থরাও।
ইংল্যান্ডের বিপক্ষে খেলা অস্ট্রেলিয়ার সবশেষ ওয়ানডে সিরিজে ইনজুরির কারণে ছিলেন না স্মিথ। তবে ভারতের বিপক্ষে তিন ফরম্যাটের দলেই আবারো ফিরেছেন এই তারকা ব্যাটসম্যান। তার উপস্থিতি বাড়তি প্রেরণা যোগাবে অজি শিবিরকে, আর ভোগাবে ভারতীয়দেরকে। এমনটাই মনে করেন ম্যাক্সওয়েল।
সিরিজের সম্প্রচারস্বত্ত্ব পাওয়া সনিকে দেয়া সাক্ষাৎকারে ম্যাক্সওয়েল বলেন, স্টিভ স্মিথের মতো কাউকে দলে পাওয়া বিরাট সৌভাগ্যের ব্যাপার। আবার ভারতের জন্য বিশাল মাথাব্যথার কারণ। ওদের বিপক্ষে স্মিথ সবসময়ই রান পায়।
৩ ফরম্যাট মিলিয়ে ১০ ম্যাচের এই লড়াইয়ের জন্য অজিরা তাদের পূর্ণশক্তির দল পেলেও, ভারতীয় শিবির ইনজুরি জর্জরিত। ইনজুরির কারণে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না হিটম্যানখ্যাত তারকা ওপেনার রোহিত শর্মা। আইপিএল চলাকালীণ চোট পান তিনি। তবে টেস্ট সিরিজের দলে যোগ দেবেন তিনি। পুরো টেস্ট সিরিজে আবার খেলতে পারবেন না বিরাট কোহলি। পিতৃত্বকালীণ ছুটি হিসেবে ৪ টেস্ট সিরিজের ১ম ম্যাচ খেলেই দেশে স্ত্রীর পাশে ফিরবেন কোহলি। সবমিলিয়ে ভারতীয়দের করুণ একটা চেহারাই চোখে ভাসে ম্যাক্সওয়েলের।
তিনি বলেন, রোহিত দুর্দান্ত এক ব্যাটসম্যান। সে খুবই ধারাবাহিক ওপেনার। যখনই তার মতো কেউ বিপক্ষ দলে থাকবেনা, সেটা অবশ্যই আপনার জন্য পজিটিভ। তবে লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল ওরাও ভালো ব্যাটসম্যান। আইপিএলে ওদেরকে আমি কাছ থেকে দেখেছি, একসঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেছি। তবে আমার মনে হয়, আমাদের বোলিং অ্যাটাক দিয়ে আমরা ওদেরকে আটকে দিতে পারবো। পিচ বাউন্সি হবে। আমাদের মাঠগুলো অনেক বড়। সবমিলিয়ে খেলার আমাদের হাতেই থাকবে।
সিডনিতে ২৭ নভেম্বর ১ম ওয়ানডে ম্যাচের মাধ্যমে শুরু হবে দু'দলের প্রায় ২ মাসের লড়াই।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop