ভ্রমণ বিকেল ৪টার পর সাদা পাথরের নদীতে যাতায়াতে নিষেধাজ্ঞা

১৫-১১-২০২০, ১৪:৩২

ইকরামুল কবির

fb tw
বিকেল ৪টার পর সাদা পাথরের নদীতে যাতায়াতে নিষেধাজ্ঞা
01
সীমান্ত এলাকার পরিস্থিতি ও করোনার দ্বিতীয় ঢেউ বিবেচনায় প্রতিদিন বিকেল ৪টার পর আর কোনো নৌকা সিলেট কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ সাদা পাথর এলাকায় যাতায়াতে নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। এ লক্ষে সাদা পাথর এলাকার নৌপথ অভিমুখে কাঁটাতারের একটি ফটক স্থাপন করে এতে নতুন নির্দেশনাসংবলিত ব্যানার সাঁটানো হয়েছে।
বছরজুড়ে সাদা পাথর এলাকায় পর্যটকদের ভিড় লেগেই থাকে। সড়কপথে ‘সাদা পাথর পরিবহন’ নামে একটি বাস সার্ভিস চালুর পর প্রতিদিন অন্তত তিন হাজার পর্যটকের আগমন ঘটে। এর মধ্যে শুক্র, শনিবারসহ ছুটির দিনগুলোতে পর্যটকসংখ্যা ১০ হাজার ছাড়িয়ে যায়।
করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে এ বছর শীতকালে বিকেল ৪টা থেকে সাদা পাথর অভিমুখে নৌকাসহ যে কোনো প্রকার নৌযান চলাচল বন্ধ করার নির্দেশনা কার্যকর করা হয়। 
সাদা পাথর এলাকায় প্রতিদিন শতাধিক নৌকা চলাচল করে। প্রতিদিন এখানে হাজারের অধিক পর্যটকের আগমন ঘটে। ছুটির দিন এই সংখ্যা দ্বিগুণ হয়। এর ফলে পর্যটকদের নিরাপত্তা ও শীতকালীন করোনার দ্বিতীয় দফায় সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে যাতায়াত নিষিদ্ধ করা হয়েছে এবং বিষয়টি নোটিশ আকারে জানিয়ে দেওয়া হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop