x

বাংলার সময় বাল্যবিয়ে: কাজির ৬ মাসের জেল, বর-কনের বাবাকে জরিমানা

১৩-১১-২০২০, ১৬:৫৯

জাহাঙ্গীর আলম

fb tw
বাল্যবিয়ে: কাজির ৬ মাসের জেল, বর-কনের বাবাকে জরিমানা
09
জামালপুরের বকশীগঞ্জে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীর বাল্যবিয়ে পড়ানোর অভিযোগে কাজি রফিকুল ইসলামকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বর ও কনের বাবাকে জরিমানা করা হয়। বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন মুন জাহান লিজা এ আদেশ দেন।
বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাত ১১টার সময় বকশীগঞ্জ পৌর শহরের মাষ্টারবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, বকশীগঞ্জ পৌরসভার মেষেরচর গ্রামের রাজু আহাম্মেদের ছেলে রাসেল মিয়া ও ওই অষ্টম শ্রেণীর শিক্ষার্থীর সঙ্গে বিয়ের আয়োজন করে  পৌর শহরের মাষ্টার বাড়িতে। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা ও বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বিয়ে বাড়িতে অভিযান চালিয়ে বিয়েটি বন্ধ করে দেন। এ সময়ে বিয়ের পড়ানোর সময় কাজি রফিকুল ইসলামকে আটক করে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড। বর ও কনের বাবাকে দেড় হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ১৮ বছর না হওয়া পর্যন্ত মেয়ের দেবেন না বলে বাবার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।
বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, দণ্ডাদেশ প্রাপ্ত কাজি রফিকুল ইসলামকে শুক্রবার (১৩ নভেম্বর) জামালপুর কারাগারে প্রেরণ করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজার দাবি, বাল্যবিয়ে নিরোধে উপজেলা প্রশাসন বদ্ধ পরিকর। মুজিব শতবর্ষে আমরা একসাথে অঙ্গীকারবদ্ধ হয়ে বকশীগঞ্জ উপজেলাকে শতভাগ বাল্যবিয়েমুক্ত করার লক্ষে যেখানেই বাল্যবিয়ে সেখানেই প্রতিরোধ করা হয়। আর কোনো মেয়ে শিশুকে যেন বাল্যবিয়ের কালো থাবা গ্রাস করতে না পারে সেজন্য সবাই মিলে এক হয়ে কাজ করার আহবানও জানান তিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop