বাংলার সময় বুড়িমারীতে পিটিয়ে-পুড়িয়ে হত্যা: আরও একজন গ্রেফতার

১০-১১-২০২০, ১৫:৪০

মোফাখখারুল ইসলাম মজনু

fb tw
বুড়িমারীতে পিটিয়ে-পুড়িয়ে হত্যা: আরও একজন গ্রেফতার
09
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে মোহাম্মদ শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের করা তিন মামলায় আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় দায়ের করা তিনটি মামলায় মোট গ্রেফতার করা হয়েছে ৩২ জনকে। মঙ্গলবার (১০ নভেম্বর) বেলা ১১টার দিকে লালমনিরহাট আদালতে পাঠানো হয় তাকে।
গ্রেফতারকৃত ব্যক্তির নাম আফিনুর রহমান (২৩)। তিনি উপজেলার বুড়িমারী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের নামাজিপাড়ার বাসিন্দা। সোমবার (৯ নভেম্বর) রাতে তাকে ধরা হয়। এ ঘটনায় রোববার (৮ নভেম্বর) আরও চারজনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।
তারা হলেন- পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের হাসানুর রহমান (২৫), আবদুর রহিম (২২), সোহেল রানা (২০) ও মাইনুল ইসলাম (২৬)। গ্রেফতারকৃতদের আদালতে তোলা হবে বলে জানিয়েছে ডিবি পুলিশ।
শনিবার রাতভর পাটগ্রাম উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ নিয়ে এ মামলায় গ্রেফতারের সংখ্যা দাঁড়াল ৩২ জনে।
এর আগে মধ্যে ১৮ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতার ৯ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
এ ছাড়া ঢাকায় গ্রেফতার হত্যা মামলার প্রধান আসামি আবুল হোসেনকে (৪৫) পাটগ্রাম থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
পাটগ্রাম থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্ত বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রধান আসামিকে সোমবার (৯ নভেম্বর) আদালতে নিয়ে রিমান্ড আবেদন করা হয়। আবুল হোসেনকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
এদিকে শনিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় তিন দিনের রিমান্ড শেষে মসজিদের খাদেমসহ দুজন আমলি আদালত-৩-এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফেরদৌসী বেগমের আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দেন। এ ছাড়া রিমান্ড ছাড়াই জবানবন্দি দিয়েছেন আবদুল গণি নামে একজন।
নিহত শহীদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রিপাড়া এলাকার আবদুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ছিলেন।
উল্লেখ্য, গত ২৯ অক্টোবর ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার গুজব ছড়িয়ে জুয়েলকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় পাটগ্রাম থানায় পৃথক তিনটি মামলা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানান, ধার্মিক ছিলেন জুয়েল। তিনি নিয়মিত মসজিদে নামাজ আদায় করতেন। গুজব ছড়িয়ে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে ধারণা পুলিশের।
তিন মামলায় এখন পর্যন্ত ৩২ জনকে গ্রেফেতার করা হয়েছে বলে লালমনিরহাট ডিবি পুলিশের ইনচার্জ ওমর ফারুক নিশ্চিত করেছেন। এ ঘটনায় ৩১ অক্টোবর তার চাচাতো ভাই সাইফুল আলম, পাটগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) শাহজাহান আলী ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত বাদী হয়ে পৃথক তিনটি মামলা করেন। ঘটনাস্থলের ভিডিও ফুটেজ দেখে আসামি শনাক্ত করে অভিযান চালিয়ে ওই তিন মামলায় এখন পর্যন্ত ৩২ জনকে ধরা হয়েছে। আলোচিত তিনটি মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশকে।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop