ভ্রমণ সাতমাস পর খুলছে সুন্দরবনের পর্যটন কেন্দ্র

৩১-১০-২০২০, ১৫:৪০

মাহমুদ হাসান

fb tw
সাতমাস পর খুলছে সুন্দরবনের পর্যটন কেন্দ্র
দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর করোনা ভাইরাসের স্বাস্থ্যবিধি মানার শর্তে আগামী রোববার (১ নভেম্বর) থেকে খুলে দেওয়া হচ্ছে সুন্দরবনের সব পর্যটন স্পট। বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় বন কর্মকর্তা মো. বেলায়েত হোসেন।
সুন্দরবন খুলে দেওয়ার জন্য এরই মধ্যে বন অধিদপ্তর একটি গেজেটও প্রণয়ন করেছে। ইতোমধ্যে এ সংক্রান্ত বার্তাটি পৌঁছে দেওয়া হয়েছে মোংলাসহ বন বিভাগের সকল অফিসে। এ খবরে মোংলায় বনের পর্যটন খাতে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা সকল লঞ্চ ও ট্যুর বোট নতুন সাঁঝে সজ্জিত করে প্রস্তুত করেছে। পাশাপাশি ভ্রমণ পিপাসুদের আনন্দ দিতে সকল পর্যটন স্পটগুলো সাজিয়েছে নতুন সাজে।
বিভাগীয় বন কর্মকর্তা জানান, পর্যটন কেন্দ্র খুলে দেয়ার ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক বন বিভাগকে জানানো হয়েছে। এবং ট্যুর মালিকদের সাথে আলোচনা করে ১ নভেম্বর সুন্দরবন পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। একই সাথে আগত পর্যটকদের স্বাস্থ্য বিধি মেনে চলাচলেরও অনুরোধ জানান তিনি।
মোংলা ট্যুর ব্যবসায়ীরা বলেন, দেশের সব পর্যটন কেন্দ্র খুলে দিলেও প্রায় সাত মাস সুন্দরবনের পর্যটন কেন্দ্র বন্ধ ছিল। খুলে দেয়ার সিদ্ধান্ত আমরা স্বাগত জানাই। দীর্ঘদিন বিশ্ব মহামারির কারণে বনের পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে ট্যুর মালিকরা। মানবেতর জীবন যাপন করেছিল এর সাথে সংশ্লিষ্ট কর্মচারীরাও। তাই সুন্দরবনের পর্যটন খুলে দেওয়ার ফলে কর্মচারীরাও বেঁচে থাকবে এবং ক্ষতি কিছুটা পুষিয়ে নেয়া সম্ভব বলে মনে করেন এই ব্যবসায়ী।
ভ্রমণের সময় মাস্ক ছাড়া কোন পর্যটককে লঞ্চ বা ট্যুর বোটে ওঠানো হবে না বলে অঙ্গীকার করেন ট্যুর ব্যবসায়ীরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop