ভ্রমণ রোববার খুলছে অরণ্যঘেরা বঙ্গবন্ধু সাফারি পার্ক

২৯-১০-২০২০, ১৩:১৬

ওয়েব ডেস্ক

fb tw
রোববার খুলছে অরণ্যঘেরা বঙ্গবন্ধু সাফারি পার্ক
প্রাকৃতিক সৌন্দর্য ঘেরা সর্ববৃহৎ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক রোববার থেকে দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হচ্ছে।
বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সহকারী প্রধান বন সংরক্ষক আরিফুল হক বেলাল স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ এসেছে বলে সময় সংবাদকে‌ নিশ্চিত করেছেন পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান।
শিশু-কিশোরসহ সব বয়সীদের বিনোদন ও বন্যপ্রাণী গবেষকদের প্রিয় প্রাঙ্গন বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কটি এ বছরের ২০ মার্চ থেকেই বন্ধ রয়েছে। করোনা পরিস্থিতিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এক বিজ্ঞপ্তির মাধ্যমে পার্কটি বন্ধ ঘোষণা করা হয়।
তবিবুর রহমান বলেন, পুরো ৭ মাস ১১ দিন বন্ধ থাকার পর পার্ক খোলা হচ্ছে রোববার খোলার নির্দেশ এসেছে। দেশের বৃহত্তম প্রাণ-প্রকৃতিতে সমৃদ্ধ এই সাফারি পার্কটি বন্ধ থাকা অবস্থায় অনেকেই অপেক্ষায় ছিলেন এমন একটা ঘোষণার জন্য।
তিনি জানান, স্বাস্থ্য বিধি মেনে পার্ক পরিচালনা করতে বলা হয়েছে। ১ নভেম্বর থেকে পার্ক খুলে দেয়ার জন্য দর্শনার্থীদের সুবিধার্থে সব ধরনের প্রস্তুতি গ্ৰহণ করা হচ্ছে।
তিনি বলেন, বন্ধ থাকাকালীন পার্কে স্বাভাবিক সময়ের তুলনায় বিভিন্ন প্রাণীর থেকে আমরা অনেক বাচ্চা পেয়েছি । এসব বাচ্চা দর্শনার্থীদের জন্য অতিরিক্ত বিনোদন যোগাবে। তাছাড়া করোনাকালে পার্কে প্রচুর চেনা-অচেনা পাখির আগমন ঘটেছে।
উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কটি ৩ হাজার ১১০ একর জায়গা জুড়ে অবস্থিত। এটি ২০১৩ সালের নভেম্বর মাসে যাত্রা শুরু করে। পার্কের প্রবেশ মূল্য ২০ টাকা থেকে ৫০ টাকা। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পার্কে অবস্থান করা যায়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop