Close (x)

আন্তর্জাতিক সময় সিরিয়ায় সামরিক অভিযানের হুঁশিয়ারি এরদোয়ানের

২৮-১০-২০২০, ২৩:৫৯

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
সিরিয়ায় সামরিক অভিযানের হুঁশিয়ারি এরদোয়ানের
সিরিয়ার উত্তারাঞ্চলীয় এলাকায় নতুন করে সামরিক অভিযানের হুঁশিয়ারি দিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান। তিনি বলেন, সীমান্ত এলাকা থেকে কুর্দি সশস্ত্রগোষ্ঠীর সদস্যরা সরে না গেলে এ অভিযান পরিচালনা করা হবে।
বুধবার (২৮ অক্টোবর) পার্লামেন্টে দেয়া ভাষণে তুর্কি প্রেসিডেন্ট বলেন, চলতি সপ্তাহের শুরুতে উত্তরপূর্বাঞ্চলের বিদ্রোহী অধ্যুষিত ইদলিবে হামলা চালিয়ে রাশিয়া প্রমাণ করেছে তারা ওই অঞ্চলে দীর্ঘমেয়াদি শান্তি চায় না।
কুর্দিদের উদ্দেশে এরদোয়ান বলেন, প্রতিশ্রুতি অনুযায়ী সন্ত্রাসীরা যদি সরে না যায়, আমি আবারো বলছি, আইন অনুযায়ী আমরা সেখানে আবারো যে কোনো সময় অভিযান চালাব। সেই প্রয়োজন আমরা অনুভব করছি।
আগের দিন তুর্কি সীমান্তবর্তী প্রদেশ হাতায়ায় কুর্দি সশস্ত্রগোষ্ঠীর এক সদস্য আত্মঘাতী বোমা হামলায় নিজেকে উড়িয়ে দেয়। আঙ্কারা বলছে, সে সিরিয়া থেকে তুরস্কে প্রবেশে করেছে। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। আরেক কুর্দি সদস্য নিরাপত্তা বাহিনীর ‍গুলিতে নিহত হন।
সোমবার রাশিয়ার চালানো বিমান হামলায় ৩৫ জন নিহত হয়। এরদোয়ান বলেন, মস্কো সিরিয়ার ন্যাশনাল আর্মড ফোর্সকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে প্রমাণ হয় ওই অঞ্চলে স্থায়ী শান্তি এবং স্থিতিশীলতা চায় না তারা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop