Close (x)

বাংলার সময় দেশের ইতিহাসে তিন কার্যদিবসে মাদক মামলার প্রথম রায়

২৭-১০-২০২০, ১৩:০৯

মো. তরিকুল ইসলাম

fb tw
খুলনায় মাত্র তিন কার্যদিবসে মাদক মামলার রায় ঘোষণা করেছেন আদালত। মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ড. মোহাম্মদ আতিকুস সামাদ এ রায় ঘোষণা করেছেন।
মামলার রায়ে আসামি মো. সম্রাটকে (২৬) গাঁজা ও ইয়াবা রাখার অপরাধে এক বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। এ ছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি সম্রাট আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
সম্রাট বরিশাল জেলার উজিরপুর থানার জাহাঙ্গীর হাওলাদারের ছেলে।
 
রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি সাহারা ইরানি পিয়া বলেন, আদালতের বিচারক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ড. মোহাম্মদ আতিকুস সামাদের তত্ত্বাবধানে মামলাটি দ্রুত নিষ্পত্তি করা হয়। নতুন আইনের উদ্দেশ্য হলো দেশ থেকে মাদক নির্মূল করা এবং মামলা দ্রুত নিষ্পত্তি করা। খুলনার আদালতে তিন কার্যদিবসে কোনও মামলার রায় এটাই প্রথম।
আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সরদার ইয়াসির আরাফাত বলেন, মামলা দ্রুত নিষ্পত্তির হওয়াটা খুবই ভালো পদক্ষেপ তবে অধিকতর ন্যায়বিচার পাওয়ার লক্ষ্যে উচ্চ আদালতে আপিল করা হবে।
মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ২৫ ডিসেম্বর রাত সাড়ে ৭টার দিকে মোক্তার হোসেন সড়কে এক অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় বাজার মেইন রোডের সামনে থেকে ৩০ গ্রাম গাঁজা ও ছয় পিস ইয়াবাসহ সম্রাটকে গ্রেফতার করা হয়। চলতি বছরের ১ জানুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নাসির উদ্দিন মোল্লা আদালতে সম্রাট কে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop