Close (x)

খেলার সময় বাংলাদেশ-নেপাল ফুটবল ম্যাচ দেখার সুযোগ পাবেন দর্শকরা

২৬-১০-২০২০, ০১:০০

খেলার সময় ডেস্ক

fb tw
নেপাল-বাংলাদেশ ফিফা প্রীতি ম্যাচে মাঠে প্রবেশের সুযোগ পাচ্ছেন দর্শকরা। এ ম্যাচের জন্য ৮ থেকে ৯ হাজার টিকিট বিক্রি করা হতে পারে। আন্ত:মন্ত্রণালয় সভা শেষে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। আরো তিন চারটা সভার পর জানা যাবে চূড়ান্ত সিদ্ধান্ত। বাংলাদেশে এসে নেপালকে যেন কোয়ারেন্টিন জটিলতায় না পড়ত হয় সেজন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে অনুরোধ করেছে বাফুফে। কমপক্ষে ৫ দিন কোয়ারেন্টিনে থাকতে হতে পারে হিমালয়ের দেশটিকে।
করোনায় দীর্ঘদিন ধরে বন্ধ ছিলো খেলা। অনেকদিন পর আবারো প্রাণ ফিরছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ক্রিকেটে কোয়ারেন্টিনা জটিলতায় স্থগিত হয়েছে শ্রীলঙ্কা সফর। অন্যন্য ডিসিপ্লিনেও এখনও কোন আন্তর্জাতিক আসর অনুষ্ঠিত হয়নি। প্রথমবারের মত সাহসী পদক্ষেপ বাফুফের। সে যাত্রায় এগিয়ে এসেছে নেপাল।
আগামী ১৩ ও ১৭ নভেম্বর হবে বাংলাদেশের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ।আন্তর্জাতিক অঙ্গনে এখনও সেভাবে মাঠে প্রবেশের অনুমতি পায়নি দর্শক। ইপিএল, লা লিগা, সিরি আ বুন্দেসলিগায়ও মাঠে যাওয়ার অনুমতি মেলেনি দর্শকদের। নেশন্স লিগের দু'একটি ম্যাচ দেখার সুযোগ পেয়েছিলেন গুটি কয়েক দর্শক।
দেশের ফটুবল প্রেমীদের জন্য সুখবর। এমন কঠিন অবস্থায় স্রোতের উল্টো পিঠে হাটার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। বাংলাদেশ-নেপাল ম্যাচ দেখার সুযোগ দেয়া হতে পারে বঙ্গবন্ধু স্টেডিয়ামের ধারণক্ষমতার এক তৃতীয়াংশ দর্শককে।
আন্ত:মন্ত্রণালয় সভা শেষে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। স্বাস্থ্যবিধি মেনেই সব আয়োজন করতে চায় বাফুফে।
বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, 'আমরা চাচ্ছি সামাজিক দূরত্ব ও অন্যান্য সব কিছু মেনে সর্বোচ্চ এক-তৃতীয়াংশ দর্শকের জন্য আমরা টিকিট ছাড়ব। আট বা নয় হাজার সর্বোচ্চ টিকিট ছাড়ব। যেহেতু স্টেডিয়ামে গ্যালারি সিস্টেম রয়েছে সেখানে আমরা মার্কিং করে সামাজিক দূরত্ব মেনে নুন্যতম দুই থেকে তিন ফিট দূরত্বে বসতে পারে।'
দেশের করোনা পরিস্থিতি এখনও তেমন উন্নতি হয়নি। তারপরও এমন কঠিন সময়ে বাংলাদেশে আসতে রাজি হয়েছে নেপাল। হিমালয়ের দেশটিকে যেন কোয়ারেন্টিন নিয়ে খুব জটিলতায় না পড়তে হয়, সেজন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে অনুরোধ করেছে বাফুফে।
আবু নাঈম সোহাগ বলেন, 'এই মিটিংয়ের ফলোআপ হিসাবে আমাদের আরও দুই/তিনটা মিটিং করতে হবে। নেপাল দলটি যদি আগামী ৫ তারিখে দেশে আসে সেখানে আমরা তাদেরকে রিকুয়েস্ট করেছি যে সর্বোচ্চ চার থেকে পাঁচদিন কোভিড প্রটোকল মেইনটেইন করা।'
এ বিষয়ে আন্তঃমন্ত্রণালয়ের আরো কয়েকটি সভার পর জানা যাবে চূড়ান্ত সিদ্ধান্ত।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop