Close (x)

খেলার সময় প্রেসিডেন্স কাপের ফাইনাল দেখতে ক্রিকেটপ্রেমীদের ভিড়

২৬-১০-২০২০, ০০:৪০

খেলার সময় ডেস্ক

fb tw
বিসিবি আয়োজিত এই প্রথম কোন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হলো দর্শকবিহীন। তবুও অনেকেই ভিড় করেছিলেন রুদ্ধদ্বার স্টেডিয়ামের গেটে। প্রত্যাশা স্বাস্থ্যবিধি মেনে টি-টোয়েন্টি টুর্নামেন্টে না হলেও, ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই সীমিত সংখক দর্শকের অনুমতি দেয়া হবে মাঠে প্রবেশের। তবে বিসিবি বলছে এখনই মাঠে দর্শক ফেরানোর কোন পরিকল্পনা-ই নেই তাদের। পরিস্থিতি অনুযায়ী নেয়া হবে পরবর্তী সিদ্ধান্ত।
মাঠে বহুকাঙ্খিত প্রেসিডেন্টস কাপের ফাইনাল। অথচ দর্শক বিহীন খা খা শূ্ন্য গ্যালারি। কোভিড কালের নিয়ম মেনেই মাঠে নেই প্রবেশের অনুমতি। শুধু খেলোয়াড়রাই নন, এই খালি চেয়ারগুলোও হয়ত মিস করছেন বাংলার সমর্থকদের।
দুপুর গড়িয়ে সন্ধ্য। ভিড় বাড়ে স্টেডিয়াম গেটে। সন্ধান চলে বহু প্রিয় আর পরিচিত ক্রিকেটারদের মুখ খোঁজার। মনে হয়তো চায় উঁচু দেয়ালের সীমানা প্রচীর কিংবা লোহার গেট পেরিয়ে মাঠে প্রবেশের। কিন্তু করোনায় নেই সেই সুযোগ।
সমর্থকদের বিশ্বাস দ্রুতই কেটে যাবে এই করালগ্রাস। আবারো মাঠে তারা উদ্ভূদ্ধ করবেন প্রিয় দলকে।
সমর্থকরা বলেন, 'পুরান ঢাকা থেকে আসছি খেলা দেখার আশায়। জানি যে ঢুকতে পারবো না কিন্তু তারপরও আশা যদি একটু ঢোকা যায়। করোনায় সিনেমা হল খুলে দিয়েছে সে জন্য বিসিবির কাছে আমার অনুরোধ মাঠে খেলা দেখার সুযোগ করে দেওয়ার জন্য।'
করোনাকালের নিউ নরমাল লাইফে অবশ্য এখনই সে সুযোগ কম। ফুটবলে নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচেই মাঠে দর্শক ফিরলেও সে ঝুঁকি নিচ্ছে না বিসিবি। তারা বলছে ,আগামী মাসের টি-টোয়েন্টি টুর্নামেন্টে তো নয়ই, জানুয়ারিতে ক্যারিবিয়ান সিরিজেও সীমিত সংখক দর্শক প্রবেশের অনুমতি দেয়ার সম্ভবনা ক্ষীণ।
বিবিসির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বলেন, 'এটা বলাটা এখন কঠিন। এটা পুরাটাই নির্ভর করছে পরিস্থিতির উপর। আমরা আমদের কার্যক্রম চালিয়ে যাবো। আমরা যেভাবে টুর্নামেন্ট করেছি যেন ভবিষতে আমরা আরো ভালোভাবে করতে পারি। কিন্তু সে কথা এখন বলা যাবে না, পরিস্থিতি ভালো না হলে দর্শক আনা অনেক বড় একটা রিস্ক হয়ে যাবে।'
এফটিপিতে জানুয়ারির পর সেপ্টেম্বরের আগে আর কোন হোম সিরিজ নেই টাইগারদের। সেক্ষেত্রে দর্শকদের এই আক্ষেপ যে হচ্ছে আরো দীর্ঘ থেকে দীর্ঘতর সেটা নিশ্চিত।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop