Close (x)

বাণিজ্য সময় তৃতীয় প্রান্তিকে আইএজি’র ক্ষতি ১৩০ কোটি ইউরো

২৪-১০-২০২০, ২০:২৬

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
তৃতীয় প্রান্তিকে আইএজি’র ক্ষতি ১৩০ কোটি ইউরো
করোনা বৎসরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ১৩০ কোটি ইউরো ক্ষতি গুণতে হয়েছে ইন্টারন্যাশনাল এয়ারলাইনস গ্রুপের (আইএজি)। যদিও পূর্বাভাসের ৯২ কোটি ইউরো ক্ষতির পূর্বাভাস দিয়েছিলেন বিশ্লেষকরা। গত বছরের একই সময়ে ১৪০ কোটি ইউরো লাভ করেছিল আইএজি। খবর রয়টার্স।
এত বড় ক্ষতির সেই একই কারণ দেখছেন সংশ্লিষ্টরা। দেশে দেশে আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে মুখ থুবড়ে পড়েছে বৈশ্বিক ভ্রমণ খাত, যার প্রভাব থেকে বাঁচতে পারেনি আইএজি।
ব্রিটিশ এয়ারওয়েজ, ইবেরিয়া, বুয়েলিং ও এয়ার লিংগুস পরিচালনা করে আইএজি। এভিয়েশন খাতে চলমান মন্দা ভাবের কারণে চলতি বছরের বাকি সময়ে প্রতিষ্ঠানটি ব্যয় সংকোচের নীতি আরো কঠোর করার সিদ্ধান্ত নিয়েছে। আইএজি জানিয়েছে, অর্থবছরের একই সময় আগের তুলনায় তারা সক্ষমতার ৩০ শতাংশের বেশি ফ্লাইট পরিচালনা করবে না। ফলে চতুর্থ প্রান্তিকে কোম্পানিটি পরিচালন ব্যয় ও নিট আয়ের ব্রেকইভেন পয়েন্টে পৌঁছতে না পরার ঝুঁকি দেখা দিয়েছে।
আগের বছরগুলোতে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি মুনাফার ফলে আইএজির তারল্য প্রবাহ বেশ ভালো অবস্থানে রয়েছে। চলতি মাসের শুরুর দিকে প্রতিষ্ঠানটি শেয়ারহোল্ডারদের কাছ থেকে ২৭৪ কোটি ইউরোর তহবিল সংগ্রহ করেছে। ফলে কোম্পানিটির হাতে এখন ৯৩০ কোটি ইউরো নগদ অর্থ রয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop