খেলার সময় নেপালের বিপক্ষে ফলাফল নিয়ে ভাবছেন না কাজী সালাউদ্দিন

২৪-১০-২০২০, ০০:৩৪

খেলার সময় ডেস্ক

fb tw
নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচের ফলাফল নিয়ে ভাবছে না ফুটবল ফেডারেশন। জয়-পরাজয় নয়, কোভিড পরবর্তী অবস্থায় দেশের ফুটবলকে মাঠে ফেরানোটাই মূল উদ্দেশ্য বলে মনে করেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন। বয়সভিত্তিক ফুটবলকে গুরুত্ব দিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেয়া হচ্ছে বলেও জানান তিনি। এছাড়া, ফুটবলের উন্নয়নের জন্য আন্তর্জাতিক মানের স্টেডিয়াম অত্যন্ত জরুরি বলেও মন্তব্য করেন বাফুফে প্রধান।
একে তো সপ্তাহিক ছুটি, তার ওপর মুষলধারে বৃষ্টি! এমনদিনে যেখানে সবাই ঘরে বসে অলস সময় পার করছে, সেখানে ফুটবলকে মাঠে ফেরানোর কাজে ব্যস্ত কর্তাব্যক্তিরা।
ছাতা মাথায় বাফুফের কর্তারা সবাই একে একে হাজির ফর্টিস ফুটবল গ্রাউন্ডে। উদ্দেশ্য করোনার সময় দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারো গ্রাউন্ডে অনুশীলন চালু করা।
নেপালের সঙ্গে প্রীতি ম্যাচ দিয়েই করোনার পর ঘরোয়া ফুটবলও মাঠে ফেরানোর পরিকল্পনা বাফুফের। তবে, এই ম্যাচের ফলাফল নিয়ে মোটেও ভাবছেন না কাজী সালাউদ্দিন।
বাফুফে সভাপতি বলেন, জয়-পরাজয় নিয়ে চিন্তা করছি না আমি। আমার চিন্তাটা একটু ভিন্ন। মাঠে নামার আগেই হার-জিত নিয়ে চিন্তা করলে তো হবে না। মাঠে ফুটবল ফেরানোটাই আমাদের মূল উদ্দেশ্য।
চতুর্থবারের মতো বাফুফের সভাপতির চেয়ারে বসেছেন কাজী সালাউদ্দিন। হাতে আছে চার বছর। তাই এই সময়টাকে ফুটবলের উন্নয়নেই কাজে লাগাতে চান। বিশেষ করে কাজ করতে চান বয়সভিত্তিক ফুটবল নিয়ে।
তিনি বলেন, তিনটি বয়সভিত্তিক লেভেল নিয়েই কাজ করবো আমরা। স্কুল পর্যায়ের টুর্নামেন্টের দিকে লক্ষ্য দিবো আমরা। সেখান থেকে নতুন ছেলেদের খোঁজ করতে পারব। তার জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা আছে আমাদের।
এদিকে, ফিফা র‌্যাঙ্কিং ও দেশের ফুটবলরের উন্নয়নে, ফুটবলার-ক্লাব ও বিভাগীয় পর্যায়ের সহযোগিতাও অনেক বেশী গুরুত্বপূর্ণ বলে মনে করেন সভাপতি।
কাজী সালাউদ্দিন বলেন, মাঠে ফুটবলারদের অবশ্যই ভালো খেলতে হবে। তাহলেই র‌্যাকিংয়ে উন্নতি হবে আমাদের। আমরা দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা হিসেবে আমরা সব ধরনের সহযোগিতা করবো। কিন্তু মনে রাখতে হবে, মাঠে ফুটবলারদেরই আসল কাজটা করতে হবে। ম্যাচ জিততে হবে। সাথে সাথে ক্লাব ও বিভাগীয় পর্যায়ের সহযোগিতাও অনেক দরকার।
দেশের ফুটবলের উন্নয়নের জন্য আন্তর্জাতিক মানের স্টেডিয়াম এখন সময়ের দাবি। বর্তমানে যেসব ফুটবল স্টেডিয়াম আছে তা একেবারেই মানসম্মত নয় বলে মনে করেন সভাপতি।
তিনি বলেন, আমাদের আন্তর্জাতিক মানের স্টেডিয়াম দরকার। দেশে যেসব স্টেডিয়াম আছে তা সম্পূর্ণ ফুটবল স্টেডিয়াম নয়। তাই অতি দ্রুত উন্নত মানের ফুটবল স্টেডিয়াম আমাদের প্রয়োজন।
দেশের ফুটবলের উন্নয়নে ফর্টিসের সাথে অন্তত ১০ বছর মেয়াদী পরিকল্পনা করার কথা ভাবছেন বাফুফে সভাপতি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop