খেলার সময় করোনা: বেতন কাটা হচ্ছে ইংলিশ ক্রিকেটারদের

২৩-১০-২০২০, ২১:৩৯

খেলার সময় ডেস্ক

fb tw
করোনা: বেতন কাটা হচ্ছে ইংলিশ ক্রিকেটারদের
২০২০-২১ মৌসুমের বেতন থেকে ১৫ শতাংশ বেতন কাটা হচ্ছে ইংল্যান্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের। শুক্রবার ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ক্রিকেটারদের প্রতিনিধিত্ব করা সংস্থা টিইপিপি আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্ত নেয়।
করোনাভাইরাসের প্রভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়ায়, এমন সিদ্ধান্ত নিয়েছে দু'পক্ষ। এর আগে বোর্ড কর্তাদের ২০ শতাংশ বেতন কাটার সিদ্ধান্ত নেয় ইসিবি। এবার ক্রিকেটারদের ১৫ শতাংশ কর্তনের সিদ্ধান্ত নিয়েছে তারা।
২০২০ সালে কমপক্ষে ১০০ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ইসিবি।
গেল মাসে টেস্ট দলের জন্য ১২ জন এবং সীমিত ওভারের ক্রিকেটের জন্য ১২ জন এবং ২ ফরম্যাটের জন্য ৫ জনকে রেখে কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম ঘোষণা করে ইসিবি। মূলত চুক্তিবদ্ধ এসব ক্রিকেটারদেরই বেতন কাটা যাবে।
গেল বছরের চুক্তি অনুযায়ী, টেস্টের জন্য চুক্তিতে থাকা ক্রিকেটাররা বাৎসরিক সাড়ে ৬ লাখ পাউন্ড বেতন পান। আর ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে থাকা ক্রিকেটাররা পান ২ লাখ ৭৫ হাজার পাউন্ড। এছাড়া প্রতিটি টেস্টের জন্য ম্যাচ ফি বাবদ সাড়ে ১৪ হাজার পাউন্ড এবং সীমিত ওভারের ম্যাচের জন্য সাড়ে ৪ হাজার পাউন্ড পেয়ে থাকেন ইংলিশ ক্রিকেটাররা। টেস্ট অধিনায়ক হিসেবে জো রুট অতিরিক্ত পান আরো ১ লাখ ৭৫ হাজার পাউন্ড। 
তবে করোনার দুঃসময়ে বেশ সচেতন ছিলেন ইংলিশ ক্রিকেটাররা। মহামারী এই ভাইরাসের শুরুর দিকে, গেল এপ্রিলে চুক্তিবদ্ধ সব ক্রিকেটার মিলে বোর্ডকে অনুদান হিসেবে ৫ লাখ পাউন্ড দেন।
এবারও বেতন কাটার সিদ্ধান্তে রাজি হওয়ায় ক্রিকেটার এবং তাদের প্রতিনিধি সংস্থাকে ধন্যবাদ জানিয়েছে বোর্ড। ইসিবি'র ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলস বলেন, আমাদেরকে সহযোগিতা করার জন্য ক্রিকেটার এবং টিইপিপিকে ধন্যবাদ। ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের সম্পর্কটা বরাবরই বেশ সুদৃঢ়। আমাদের অবশ্যই স্বীকার করতে হবে যে, রুট এবং মরগ্যানের নেতৃত্বে ক্রিকেটাররা তাদের দায়িত্বজ্ঞানের যথেষ্ট পরিচয় দিয়েছে।
টিইপিপি চেয়ারম্যান রিচার্ড বেভান বলেন, এই সময়টা একেবারেই অনাকাঙ্খিত। এ সময়ে ক্রিকেটাররা দেখিয়েছে, দেশে ক্রিকেটের উন্নয়নে তারাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop