Close (x)

বাংলার সময় রাজবাড়ীতে বিষ প্রয়োগে ৫ লাখ টাকার মাছ নিধন

২৩-১০-২০২০, ১৫:২৩

করিম ইসহাক

fb tw
রাজবাড়ীতে বিষ প্রয়োগে ৫ লাখ টাকার মাছ নিধন
রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের স্বর্ণগড়া এলাকায় রাতের আঁধারে মাছের ঘেরে বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কয়েক লাখ টাকার মাছ মারা যাওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) মধ্যরাতে এ ঘটনা ঘটে।
 
জানা গেছে, পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের স্বর্ণগড়া এলাকার আবদুল মজিদ মণ্ডল, কালাম মণ্ডল, আবু তালেব মণ্ডল, বক্কার মণ্ডল স্বর্ণগড়া বিলে একটি পুকুর ও আশপাশের জমি লিজ নিয়ে মাছ চাষ করেছিল। স্থানীয় একটি কুচক্রীমহল বৃহস্পতিবার রাতে বিলের ওই পুকুরে বিষ প্রয়োগ করে। শুক্রবার সকালে পুকুরে মাছ মরে ভেসে উঠলে বিষয়টি জানাজানি হয়।
শুক্রবার (২৩ অক্টোবর) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, অসংখ্য মাছ পুকুরের পানিতে মরে ভেসে উঠেছে। পাড়ে প্রায় ১০ মন বিভিন্ন প্রজাতির মরা মাছ দেখতে ভিড় করেছে স্থানীয়রা।
 
এ সময় ক্ষতির শিকার আবদুল মজিদ মণ্ডল বলেন, আমরা দীর্ঘদিন ধরে অনেক কষ্টে এই মাছ চাষ করে আসছিলাম। আমার মনে হয় রাতের আধারে আমাদের প্রতিপক্ষ দলের কোনও দুর্বৃত্তরা পুকুরে বিষ দিয়ে প্রায় ৫ থেকে ৬ লাখ টাকার মাছ মেরে আমাদের পথে বসিয়ে দিয়েছে। এ ব্যাপারে থানায় মামলা করব।
পাংশা মডেল থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) কামাল হোসেন বলেন, এ ঘটনার পর পাংশা মডেল থানার ওসিসহ (তদন্ত) পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণের প্রস্তুতি চলমান আছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop