Close (x)

বাণিজ্য সময় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সব ধরনের সেবা এক সপ্তাহ বন্ধ

২৩-১০-২০২০, ১৪:৫১

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সব ধরনের সেবা এক সপ্তাহ বন্ধ
কোর ব্যাংকিং সিস্টেমে মাইগ্রেশন কার্যক্রম সম্পন্ন করার উদ্দেশে আগামী এক সপ্তাহ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের সব ধরনের লেনদেন বন্ধ থাকবে। বাংলাদেশ ব্যাংক বৃহস্পতিবার (২২ অক্টোবর) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে।
প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ২৯ অক্টোবর রাত ১১টা ৫৫ থেকে ৫ নভেম্বর সকাল সাড়ে ৯টা পর্যন্ত বেসরকারি বাণিজ্যিক ব্যাংক মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) সব ধরনের লেনদেন বন্ধ থাকবে। এই সাত দিনে গ্রাহকেরা কোনো শাখা থেকে টাকা তুলতে পারবেন না, এমনকি কার্ড দিয়েও কোনো টাকা টাকা উত্তোলন করা যাবে না। ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করেও কোনো লেনদেন করা যাবে না। এ সময় ব্যাংকটি কোর ব্যাংকিং সিস্টেম (সিবিএস) নতুন করে স্থাপন করবে।
প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, বেসরকারি খাতের এই ব্যাংকের প্রায় সাত লাখ গ্রাহক রয়েছে। উন্নত সেবা দিতে দেশি সফটওয়্যারের পরিবর্তে ব্যাংক পরিচালনা করার জন্য বিদেশি সফটওয়্যার ব্যবহার করবে ব্যাংকটি। এ সময় যেসব গ্রাহকের টাকা তোলাসহ অন্য সেবা প্রয়োজন, তাদের আগেই সেসব প্রয়োজন মিটিয়ে নিতে বলা হয়েছে।
প্রকাশিত এক প্রজ্ঞাপনে বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, গ্রাহকদের উন্নত সেবা দিতে কোর ব্যাংকিং সিস্টেমে ব্যাংকিং লেনদেন মাইগ্রেশন সম্পন্ন করার লক্ষ্যে লেনদেন সাময়িকভাবে বিরত রাখার বিষয়ে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংককে সম্মতি জ্ঞাপন করা হয়েছে।
এ সময় সব ধরনের শাখা ব্যাংকিং, চেক, ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার, রিয়েল টাইম গ্রাস সেটেলমেন্ট (আরটিজিএস) লেনদেন, পয়েন্ট অব সেলস, এটিএম এবং ই-কমার্স সাইটের ডেবিট এবং ক্রেডিট কার্ড লেনদেন ও ইন্টারনেট ব্যাংকিং বন্ধ থাকবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop