বাংলার সময় হাঁকডাকে সরগরম ফেনী মৎস্য আড়ত

২৩-১০-২০২০, ১২:৫৬

ওয়েব ডেস্ক

fb tw
হাঁকডাকে সরগরম ফেনী মৎস্য আড়ত
ফেনী শহরের পৌর মৎস্য আড়তে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিপুল পরিমাণ মাছ আসে। ভোরেই বিক্রির হাঁকডাকে সরগরম হয়ে ওঠে। শুক্রবার (২৩ অক্টোবর) দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বাজারে মাছ কিছুটা কম আসায় দাম ছিল বেশি। তারপরও ক্রেতাদের ছিল উপচেপড়া ভিড়।
মাছের জমজমাট বেচাকেনা প্রতিদিনই। কাকডাকা ভোর থেকেই মাছ আসতে শুরু হয়।
ফেনীসহ আশপাশের জেলার লাগোয়া উপজেলার মানুষের মাছের চাহিদার ৭০ ভাগ জোগান হয় সোনাগাজীসহ বিভিন্ন এলাকার মাছ দিয়ে। এই চাহিদার প্রায় ৯০ ভাগই পৌরসভার মৎস্য আড়তের পাইকারি ব্যবসায়ীদের কাছ থেকে খুচরা ব্যবসায়ীদের মাধ্যমে চলে যায় ভোক্তাদের কাছে।
তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মাছের জোগান কম থাকায় অন্যদিনের তুলনায় দাম ছিল কিছুটা বেশি। এতে বিপাকে পড়েছেন এখান থেকে মাছ কিনে বিক্রি করছেন তারা।
বিক্রেতারা জানান, আবহাওয়া খারাপ হওয়ার কারণে বাজারের মাছের সরবরাহ কম। এতে মাছে দাম অনেক বেশি। আগে তেলাপিয়া কিনেছি ১০০ টাকা। এখন কিনতে হচ্ছে ১২০ টাকা। পাঙাশ ছিল ৮০ টাকা, সেটা হয়েছে ৯০ টাকা।
জেলার সবচে বড় এই মাছের আড়তে ফেনীসহ দেশের বিভিন্ন জেলা থেকে মাছ আসে। আর এসব মাছের গুণগতমান ঠিক রাখতে কঠিন বিধিনিষেধ রয়েছে বলে জানান ব্যবসায়ী নেতারা।
ফেনী জেলা মৎস্য আড়ত সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. জহিরুল আলম বলেন, আমাদের নির্দেশনা রয়েছে ফিরানা ও অস্ট্রেলিয়ান মাগুর মাছ এখানে বিক্রি হয় না।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop