মহানগর সময় সবজিবাজারে কেজিতে কমেছে ৫-১০ টাকা

২৩-১০-২০২০, ১১:৩৭

মহানগর সময় ডেস্ক

fb tw
সবজিবাজারে কেজিতে কমেছে ৫-১০ টাকা
একদিকে বৃষ্টির কারণে পাইকার কম। অন্যদিকে সরবরাহ বেশি হওয়ায় রাজধানীর কারওয়ান বাজারে সব সবজির দাম কমেছে। দু-তিনটি ছাড়া প্রায় সব সবজির দামই কেজিতে কমেছে ৫ থেকে ১০ টাকা। অন্যদিকে সরকারের দাম বেঁধে দেয়ায় স্বস্তি ফিরেছে আলুর বাজারে।
বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাত ২টা, রাজধানীর কারওয়ান বাজার। নিত্যপণ্য হিসেবে কাঁচা সবজির আমদানিতে যে কমতি নেই, তা বাস্তবেই বলে দিচ্ছে বাজারে আসা ট্রাকের সারি। একদিকে সরবরাহ পর্যাপ্ত, অন্যদিকে বৃষ্টির কারণে বাজারে নেই প্রতিদিনের মতো পাইকার। এতে প্রতিটি সবজির দাম কেজিতে কমেছে ৫ থেকে ১০ টাকা। প্রতি পিস লাউ ২০-২৫, প্রতি কেজি ধুন্দল-চিচিঙ্গা ৩৫, করলা- ৫০, বেগুন ৪৫-৪৮ ও শসা বিক্রি হচ্ছে ৩৫ টাকায়। তবে নতুন সবজি হিসেবে বেশি দামে বিক্রি হচ্ছে শিম ও ফুলকপি। প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ৯০ থেকে ৮০-৯০ টাকায়।
পাইকাররা জানান, অন্যদিনের তুলনায় বাজারে সবজি বেশি। সে সঙ্গে পাইকাররাও কম। দামও কিছুটা কমেছে।
এদিকে পাইকারিতে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭৮-৮০ টাকা দরে। আর সরকারের দাম বেঁধে দেয়ায় কয়েক দিনের মধ্যে অস্থির আলুর বাজার ফিরেছে আগের অবস্থায়। আমদানিও বেড়েছে বলে জানান আড়তদাররা।
আলুর আড়তদাররা জানান, বাজারে আগে চেয়ে আলুর সরবরাহ বেশি। এখন ৩৫ টাকায় বিক্রি হচ্ছে। কেননা সরকারের দামের বাইরে-তো যাওয়া যাবে না।
বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের প্রভাবে রাজধানীতে রাতের বেলায় খুব বেশি বৃষ্টি না হলেও ভোগান্তির কমতি ছিল না। দিনের বেলার ভারি বৃষ্টিতে কর্দমাক্ত এ বাজারে চলাফেরা কষ্টদায়ক হয়ে পড়ে ক্রেতা-বিক্রেতারদের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop