খেলার সময় জাতীয় দলের ক্যাম্পের জন্য ফুটবলারদের ছাড়বে না বসুন্ধরা কিংস!

২২-১০-২০২০, ২০:১৫

খেলার সময় ডেস্ক

fb tw
জাতীয় দলের ক্যাম্পের জন্য ফুটবলারদের ছাড়বে না বসুন্ধরা কিংস!
জাতীয় দলের ক্যাম্পের জন্য ফুটবলার না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে বসুন্ধরা কিংস। ফিফা আইনের দোহাই দিয়ে প্রীতি ম্যাচের উইন্ডো শুরু হলেই কেবল খেলোয়াড় ছাড়বে তারা। জানিয়েছে কিংস কর্তৃপক্ষ। তবে ইনজুরিফেরত মতিন এবং জনিকে কোন অবস্থাতেই প্রীতি ম্যাচ খেলতে দিতে নারাজ বিপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা।
এদিকে, আইনি বিষয়গুলো নিয়ে কাঁদা ছোঁড়াছুড়ি না করে, আলোচনার মাধ্যমে সমাধান করা হবে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। 
বাংলাদেশের ফুটবলে শনির দশা লেগেছে। করোনার কারণে, ৮ মাস ধরে মাঠে নেই চর্ম গোলক। জামাল ভূঁইয়াদের বুট জোড়া বাক্স বন্দী মার্চ থেকে। এর মধ্যে একবার বিশ্বকাপ বাছাইয়ের জন্য তোড়জোড় শুরু করেও, আবার পিছু হটতে হয়েছে কোভিডের বিপক্ষে হেরে।
আশা-নিরাশার দোলাচল থামিয়ে আবারো যখন উজ্জীবিত লাল সবুজের ফুটবল অঙ্গন, এবার সেখানে বাগড়া বসালো বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের বর্তমান চ্যাম্পিয়নরা। নেপাল ম্যাচের আগে বাফুফে ক্যাম্প শুরুর ঘোষণা দিলেও, নিজেদের ফুটবলার ছাড়তে অনীহা প্রকাশ করেছে বসুন্ধরা কিংস। পাশাপাশি ইনজুরি ফেরত মতিন আর জনিকে কোন অবস্থাতেই ম্যাচ খেলতে দিতে চায় না তারা। 
বসুন্ধরা কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েখ বলেন, ফিফার আইন অনুযায়ী ম্যাচের ৪৮ ঘন্টা আগে কিংবা উইন্ডো শুরু হলেই ফুটবলার ছাড়তে হয়। আমরাও সেভাবেই ছাড়বো। আমাদের খেলোয়াড়রা ফিট আছে, তাদের ক্যাম্পে যোগ দেয়ার প্রয়োজন নেই। মতিন আর জনি বড় ইনজুরি কাটিয়ে ফিরেছে। আমরা চাই না এখনই তারা ম্যাচ খেলতে নেমে যাক।
তবে তাদের কথাতেই রয়ে গেছে বিশাল ফাঁক। যে ফিফা আইনের দোহাই দেয়া হচ্ছে খেলোয়াড় না ছাড়ার যুক্তি হিসেবে, সে আইন অনুযায়ীই নতুন দলবদলের আগে খেলোয়াড়দের দাবি করতে পারে না বসুন্ধরা কর্তৃপক্ষ।
এ বিষয়ে জানতে চাইলে বসুন্ধরা কিংসের এই কর্মকর্তা বলেন, ফিফার নিয়ম অনুযায়ী এখন ফুটবলার কোনো ক্লাবের না, এটা আমরাও জানি। কিন্তু বাফুফের সঙ্গে সব ক্লাবের সমঝোতা হয়েছে, আগামী মৌসুমে আগের ফুটবলাররাই থাকবে। তাই আমরা তাদের আটকাতেই পারি।
এদিকে, বিষয়টি নিয়ে একেবারেই চিন্তিত নয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ক্যাম্পের শুরুর দিন থেকেই সব ফুটবলারকে পাওয়া যাবে বলে আশা করছে তারা। সেক্ষেত্রে আলোচনার মাধ্যমেই বিষয়টির সমাধান হয়ে যাবে বলে বিশ্বাস ফেডারেশন কর্তাদের।
বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, বিষয়টা নিয়ে আমরা দফায় দফায় কিংস কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। আমরা আশা করছি দ্রুত সমস্যার সমাধান হবে। হোটেল ফার্সে ফুটবলাররা রিপোর্ট করবেন। সেখানে কিংসের ফুটবলাররাও থাকবে এটাই আমার বিশ্বাস।
দূর্গা পূজা এবং পারিবারিক কারণে, ক্যাম্পে দু-একদিন পর রিপোর্ট করবেন বেশ কয়েকজন ফুটবলার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop