খেলার সময় ‘প্রীতি ম্যাচে জয় নয়, ফিটনেস ফেরানোই চ্যালেঞ্জ’

২২-১০-২০২০, ১৪:২৪

তারেক হাসান শিমুল

fb tw
‘প্রীতি ম্যাচে জয় নয়, ফিটনেস ফেরানোই চ্যালেঞ্জ’
ম্যাচজয়ের চেয়ে ফুটবলারদের মাঠে ফেরানোটাই গুরুত্বপূর্ণ। লম্বা সময় মাঠের বাইরে থাকায় ফিটনেসে ঘাটতি তৈরি হয়েছে। তাই ম্যাচে ফেরার পাশাপাশি পুরনো ফিটনেসে ফেরানোরও চ্যালেঞ্জও থাকবে। জানিয়েছেন কোচ জেমি ডে। 
২৫ অক্টোবর ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকের পর মাঠ, ফুটবলারদের কোভিড টেস্টসহ বিভিন্ন বিষয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। আশা রাখছেন স্বল্প পরিমাণে মাঠে দর্শক উপস্থিতির ব্যাপারেও।
করোনা-পরবর্তী সময়ে দেশের ক্রীড়াঙ্গনে প্রথম আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে যাচ্ছে ফুটবল ফেডারেশন। নেপালের বিপক্ষের ২টি প্রীতি ম্যাচ দিয়ে বন্ধ্যত্ব কাটছে ফুটবলাঙ্গনে। করোনা পরিস্থিতিতে আয়োজন নিয়ে অনেকটা চ্যালেঞ্জের মুখেও ফেডারেশন।
একই সঙ্গে আয়োজনের পাশাপাশি রয়েছে ফুটবলারদের ম্যাচের জন্য প্রস্তুত করা। কিছুটা কঠিন হলেও, ফুটবলারদের ম্যাচ ফিটনেস ফেরাতে সর্বোচ্চ সতর্ক টিম ম্যানেজমেন্ট। জয়ের চেয়েও জেমি ডে ম্যাচ দুটিকে দেখছেন মাঠে ফেরার পথ হিসেবে।
কোচ জেমি ডে বলেন, ‘দেখুন নেপাল আর আমরা প্রায় একই সময়ে মাঠে ফিরছি। তাদের অবস্থাও আমাদের মতোই। আমার কাছে মনে হয় এই ম্যাচ দুটি যতটা না জয় পাওয়া, তার চেয়ে বেশি মাঠে ফেরার। আমার মনে হয় ছেলেরা ২০ দিনের যে সময়টা পাবে তা ভালোভাবে কাজে লাগাবে।’
আয়োজন নিয়ে বেশ কিছু বিষয় এখনো চূড়ান্ত হয়নি। রাতে ম্যাচ আয়োজন করা কিংবা, নেপালের কোয়ারেন্টাইন পদ্ধতি কেমন হবে। এসব বিষয়ে সিদ্ধান্ত নিতে ২৫ অক্টোবর ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে বসবে বাফুফে।
তা ছাড়া বিদেশি কোচিং স্টাফদের ব্যাপারেও সতর্ক রয়েছে বাফুফে।
এসব বিষয়ে কাজী নাবিল বলেন, করোনার কারণে সব বিষয় নিয়ে আমরা সচেতন আছি। ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে সব তুলে ধরব। আশা করি, সব বিষয়ে যৌক্তিক সমাধান আসবে।
দর্শক মাঠে ফেরানোর ব্যাপারেও আশাবাদী বাফুফে। স্বল্পসংখ্যক দর্শক ফেরাতে চায় ফেডারেশন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop