খেলার সময় চেনা মাঠে অচেনা রিয়াল মাদ্রিদ

২২-১০-২০২০, ০৯:৩৬

খেলার সময় ডেস্ক

fb tw
চেনা মাঠে অচেনা রিয়াল মাদ্রিদ
হার দিয়ে ইউরোপ শ্রেষ্ঠত্বের মিশন শুরু করল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কসদের ৩-২ গোলে হারিয়ে চমকে দিল ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্ক। সময়টা একেবারেই ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। লা লিগায় সবশেষ ম্যাচে অখ্যাত কাদিজের কাছে লজ্জার হার জিদান শিষ্যদের। সেই আক্ষেপ না ভুলতেই, এবার চ্যাম্পিয়নস লিগের শুরুতেই ধাক্কা খেলো স্প্যানিশ জায়ান্টরা। ঘরের মাঠে পরপর দুই ম্যাচে বিবর্ণ পারফরম্যান্স লস ব্লাঙ্কসদের।
আলফ্রেদো দি স্তেফানো। চেনা মাঠ চেনা পরিবেশে যেনো বড্ড অচেনা রিয়াল মাদ্রিদ। যদিও ইনজুরি আর অসুস্থতার কারণে অনেকটাই অনভিজ্ঞদের নিয়ে মাঠে নামে শাখতার। তারপরও শুরুতেই ছন্নছাড়া টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়নরা। অধিনায়ক সার্জিও রামোস নেই, তাইতো চোখে পড়লো স্বাগতিকদের ভঙ্গুর রক্ষণ। সেই সঙ্গে মাঝমাঠ আর আক্রমণভাগ ছিল একেবারেই ছন্দহীন। সেই সুযোগে উজ্জীবিত শাখতার দোনেৎস্ক। মুহুর্মুহু আক্রমণে রিয়ালের রক্ষণদুর্গে হানা দেয় অতিথিরা। ২৯ মিনিটেই ব্রাজিলিয়ান মিডফিল্ডার মার্টিনসের গোলে লিড নেয় শাখতার।
চার মিনিট পর আবারও রিয়াল রক্ষণে আক্রমণের পসরা সাজায় অতিথিরা। নিজেদের ভুলে এবার গোল খেয়ে বসে রিয়াল মাদ্রিদ। ভারানের আত্মঘাতী গোলে আবারও এগিয়ে যায় শাখতার দোনেৎস্ক।
এরপর যেন আধিপত্য ধরে রেখে গ্যালাকটিকোদের নিয়ে রীতিমতো ছেলে খেলা শুরু করে লুইস কাস্ত্রোর দল। ৪২ মিনিটে  মার্টিনসের বুদ্ধিদীপ্ত ব্যাকহিল থেকে বল পেয়ে, দারুণ শটে গোল করেন ইসরায়েলের মিডফিল্ডার সলোমন। আর তাতেই স্কোর লাইন দাঁড়ায় ৩-০। তবে পিছিয়ে পড়ে প্রথমার্ধে আর ব্যবধান কমাতে পারেনি জিদান শিষ্যরা।
বিরতির পর টনক নড়ে জিনেদিন জিদানের। ঘুরে দাঁড়াতে বদলি হিসেবে মাঠে নামান করিম বেনজেমা-ভিনিসিয়াসদের। ৫৪ মিনিটে মার্সেলোর অ্যাসিস্টে দূরপাল্লার দুর্দান্ত শটে ব্যবধান কমান লুকা মদ্রিচ। মিনিট পাঁচেক পর প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগান ভিনিসিয়াস। লুকার বদলি হিসেবে মাঠে নেমে মাত্র ১৪ সেকেন্ডের মাথায় দারুণ গোল করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
যদিও ৬২ মিনিটে গোলমুখে বল পেয়েও সমতা আনতে পারেনি বেনজেমা। তবে যোগ করা সময়ে ভালভার্দের শট জাল জড়ালে স্বস্তির ছোঁয়া লাগে রিয়াল শিবিরে। কিন্তু ভি আরের সাহায্যে গোলটি বাতিল করে রেফারি। শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop