খেলার সময় আশা দেখিয়েও পারলেন না বাংলাদেশের শ্যুটাররা

১৮-১০-২০২০, ২১:২৪

খেলার সময় ডেস্ক

fb tw
আশা দেখিয়েও পারলেন না বাংলাদেশের শ্যুটাররা। পুরুষ বিভাগে ১০ মিটার এয়ার রাইফেলে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হল আবদুল্লাহ হেল বাকিকে। আর নারী বিভাগে ভালো শুরু করলেও ৬ জনের মধ্যে ৫ম হয়েছেন শ্যুটার দিশা। করোনা বিরতি কাটিয়ে বিশ্বের সাথে নিজেদের পারফরম্যান্স তুলনা করতে পারাটাকেই ইতিবাচকভাবে দেখছে ফেডারেশন। 
দাবার পর দেশের ক্রীড়াঙ্গনে দ্বিতীয় আন্তর্জাতিক ইভেন্ট। আর বাংলাদেশের ইতিহাসে প্রথম অনলাইন শ্যুটিং চ্যাম্পিয়নশিপ। স্বাভাবিকভাবেই আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল শেখ রাসেল আন্তর্জাতিক এয়ার রাইফেল চ্যাম্পিয়নশিপ। 
দুই শ্যুটার আবদুল্লাহ হেল বাকি ও সৈয়দা আতকিয়া হাসান দিশা রাইফেল হাতে প্রস্তুতি নিয়েছেন ১২ সেপ্টেম্বর থেকে। তবে শ্যুটিং রেঞ্জে বাকি শুরুতে কিছুটা পিছিয়ে থাকলেও, দিশা ভালো করছিলেন। 
৭ দেশের শ্যুটাররা যে যার দেশের শ্যুটিং রেঞ্জে লড়লেন। ফেসবুক লাইভে তা উপভোগ করলো দর্শক। ৬ রাউন্ড শেষে উল্টে গেল হিসাব। শুরুর ধাক্কা সামলে ধীরে ধীরে নিজেকে ফিরে পান বাকি। তবে এসএ গেমসের মত এবারো নার্ভাসে গুলি ফসকাল। তাতে ৬১৭.৩ পয়েন্ট নিয়ে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে ব্রোঞ্জ নিয়েই খুশি থাকতে হয় তাকে। প্রথম হয়েছেন জাপানের  নাওয়ো ওকাদা। আর দিশা শুরুর ধারাবাহিকতা ধরে রাখতে না পারায় হলেন ৬ জনের মধ্যে ৫ম। 
আশানুরূপ পারফরম্যান্স না হওয়ার পরও দীর্ঘদিন পর খেলা মাঠে ফেরায় খুশি ফেডারেশন। বিরতি কাটিয়ে বিশ্বের সাথে নিজেদের তুলনা করতে পারাটাকেই ইতিবাচক ভাবে দেখছেন। 
প্রতিযোগিতায় প্রথম স্থান পাওয়া শ্যুটারদের এক হাজার ডলার করে এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শুটারদের দেওয়া হয়। যথাক্রমে ৭০০ ও ৫০০ ডলার পুরস্কার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop