খেলার সময় ফুটবলে প্রাণ ফেরাতে শিগগির শুরু হচ্ছে ক্যাম্প

১৮-১০-২০২০, ১৩:৪৪

খেলার সময় ডেস্ক

fb tw
ফুটবলে প্রাণ ফেরাতে শিগগির শুরু হচ্ছে ক্যাম্প
নভেম্বরে নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে আগামী ১০ দিনের মধ্যে জাতীয় দলের জরুরি ক্যাম্প ডাকা হবে বলে জানিয়েছেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। সেখানেই কোচ এবং খেলোয়াড়দের করোনা টেস্ট করা হবে বলে নিশ্চিত করেছেন তিনি। পাশাপাশি, কোভিড পরিস্থিতির কারণে, নেপালকে সাত দিনের কোয়ারেন্টাইনের প্রস্তাব দেবে বাফুফে। উক্ত সময়ে তাদের দেয়া হবে অনুশীলন সুবিধাও।
ফুটবলহীন স্টেডিয়ামটা আবারও প্রাণ ফিরে পাওয়ার অপেক্ষায়। নেপাল সরকারের এক অনুমতিতে হাফ ছেড়ে বেঁচেছে ফুটবল ফেডারেশনও। ৭ মাস ধরে যে ফুটবলকে মাঠে গড়ানোর জন্য আপ্রাণ চেষ্টা করছিল সবাই, আসতে যাচ্ছে সে মাহেন্দ্রক্ষণ।
ফিফা উইন্ডো অনুযায়ী নভেম্বরের ১১ থেকে ১৯ তারিখ পর্যন্ত দুটি প্রীতি ম্যাচ উপলক্ষে দেশে আসছে নেপাল জাতীয় দল। যার জন্য নিজেদের প্রস্তুত করতে জরুরি ভিত্তিতে ক্যাম্প আয়োজনের সিদ্ধান্ত ফেডারেশনের।
বাফুফের ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, ‘আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে ক্যাম্প কল করা হবে। সব কোচিং স্টাফ এবং ফুটবলারদের সেখানেই স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এবার ঢাকাতেই ক্যাম্প আয়োজন করব।
ক্যাম্প আয়োজন করতে হলে প্রয়োজন হবে বিদেশি কোচ এবং স্টাফদের। বিষয়টি বিবেচনায় আছে ন্যাশনাল টিমস কমিটিরও। তাই তো, দ্রুততম সময়ের মধ্যে তাদের কাজে ফেরার নির্দেশনা পৌঁছে গেছে ইংল্যান্ডে।
কাজী নাবিল আহমেদ আরো বলেন, ‘জেমি ডে এবং স্টুয়ার্টকে ডেকে পাঠানো হয়েছে। এর মধ্যে স্থানীয় কোচরা বাকি কাজ সামলাবেন। আমরা ফিটনেস ট্রেনার এবং গোলকিপিং কোচ খুঁজছি। অন্তর্বর্তীকালীন কাউকে পেলেও নেয়ার চেষ্টা করব।
বিশ্বব্যাপী কোভিড পরিস্থিতিতে নতুন দুনিয়ার সঙ্গে তাল মেলাতে, প্রশ্ন থাকছে কোয়ারেন্টাইন নিয়েও। বিষয়টি নিয়ে ইতোমধ্যে প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। আপাতত সাত দিনের কোয়ারেন্টাইন প্রস্তাব দেয়া হবে নেপাল ফুটবলকে।
কাজী নাবিল জানান, এখানে তাদের একটা হোটেলে রাখার ব্যবস্থা করব। খাওয়াদাওয়া সব এখানেই হবে। তাদের মাঠে নিয়ে যাওয়া-আসা করা হবে নির্দিষ্ট পরিবহনে। ফাঁকা মাঠে তারা অনুশীলন করতে পারবে। আমাদের দলের জন্যও একই ব্যবস্থা করা হবে।
নেপাল ফুটবল ফেডারেশনের কাছ থেকে লিখিত সম্মতিপত্র পেলেই, দু-একদিনের মধ্যে ভেন্যুসহ বাকি আনুষ্ঠানিকতা শুরু করবে বাফুফে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop